আলোড়ন নিউজ
Lead News

নতুন ৫শ ৪০ জন ইয়াবা তালিকায় ৩২৭ জন উখিয়ার তার মধ্যে ইনানীর ১২

নিজস্ব প্রতিবেদক, আলোড়ন নিউজ: আত্মসমর্পণকারী ইয়াবা ব্যাবসায়ী ও গডফাদারদের কাছ থেকে পাওয়া তথ্য মতে নতুন করে শনাক্ত হয়েছে ৫ শতাধিক ইয়াবা কারবারি ও সিন্ডিকেটের নাম। যার মধ্যে রয়েছে টেকনাফের ২ শতাধিক ও উখিয়ার ৩ শতাধিক । নতুন এসব ইয়াবা ব্যাবসায়ীদের নাম সরকারের আগের কোনো তালিকায় না থাকায় এতদিন লোকচক্ষুর অন্তরালে বিপুল অর্থবিত্তের মালিক হয়েছে। টেকনাফে আত্মসমর্পণকারী ১০২ ইয়াবাব্যাবসায়ীর দেওয়া স্বীকারোক্তিতে উঠে এসেছে এসব অজানা তথ্য।

কক্সবাজার জেলা পুলিশের তথ্যমতে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুরাতন তালিকায় ১ হাজার ১৫১ জন ইয়াবা ব্যাবসায়ীদের মধ্যে বেশির ভাগই ছিল সীমান্ত উপজেলা টেকনাফের। তবে এবারে নতুন তালিকায় উখিয়া বিশেষ করে উপকূলীয় এলাকা মনখালী, ইনানী ও সোনারপাড়া সহ অসংখ্য ইয়াবা ব্যাবসায়ী নাম উঠে এসেছে বলে জানান। এবারের নতুন তালিকায় এমন প্রভাবশালী ব্যক্তিত্ব ও রয়েছে যাদের বিষয়ে সাধারণ মানুষের সু-ধারনা ছিল। আর তাই পুলিশকে সঠিক ভাবে তদন্ত করার নির্দেশ দিয়েছেন আদালত।

ইয়াবা কারবারিদের কাছ থেকে নিয়মিত সুযোগ-সুবিধা গ্রহণকারী কিছু লোকের বিষয়েও তদন্ত হয়েছে , তিনি আরো বলেন পুলিশের হাতে যে সব তথ্য-প্রমাণ এসেছে, এতে ইয়াবা কারবারিদের গ্রেফতার করা এখন সময়ের ব্যাপার মাত্র ।

পুলিশ সুপার জানান, নতুন তালিকায় অন্তর্ভুক্ত ইয়াবা ব্যবসায়ী ও গডফাদারদের সম্পদের তথ্য সংগ্রহ শুরু হয়েছে। তাদের অবৈধ সম্পদের বিষয়ে বিস্তারিত তথ্য দুদক, এনবিআরসহ বিভিন্ন সংস্থাকে দিয়ে সুষ্ঠ তদন্তের মাধ্যমে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, মাদকের ব্যাপারে কোনো আপস নেই । কঠোর হাতে দমন করতে প্রশাসন সদা প্রস্তুত।

Related posts

মাদারীপুরের ডিসিকে হুমকি দেয়ার সেই চিঠি

Ashish Mallick

করোনায় আক্রান্ত মোসলেম উদ্দিন এমপি ও তার পরিবারের সুস্থতার জন্য দোয়া মাহফিলের আয়োজন যুবলীগ নেতার

Ashish Mallick

ইভিএমে সুষ্ঠু ভোট হবে না: ফখরুল

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.