আলোড়ন নিউজ
Lead News রাজনীতি

নতুন প্রজন্ম কখনো ভুলবে না বঙ্গবন্ধুর ইতিহাস: স্বরাষ্ট্রমন্ত্রী কামাল

নিজস্ব প্রতিবেদক,আলোড়ন নিউজ:বঙ্গবন্ধুর শততম জন্মদিন উপলক্ষে গতকাল রোববার (১৭ আগষ্ট) বিকেলে রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে ‘সেই অবিনাশী উচ্চারণ’ শিরোনাম অনুষ্ঠান আয়োজন করে । উক্ত অনুষ্ঠানের আয়োজক ‘মুক্তির গান’, মিডিয়া পার্টনার হিসেবে ছিলেন সমকাল, একাত্তর টিভি ও বিডিনিউজ।

বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিন উপলক্ষে রোববার রাজধানীর মানিক মিয়া এভিনিউতে সমবেত হয়েছিল মুজিব কোট পরিহিত হাজারো শিশু। মুক্তির গান আয়োজিত এ অনুষ্ঠানে শিশুরা সমবেত কণ্ঠে গেয়েছে জাতীয় সঙ্গীত, দিয়েছে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ।এই আয়োজনে সেরা ৫০ জনকে পুরস্কৃত করা হয়েছে।

আয়োজিত ‘মুক্তির গান’ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, যত বাধাই আসুক, সব বাঁধা উপেক্ষা করে নতুন প্রজন্ম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী উপলক্ষে রোববার ‘মুক্তির গান’ এর আয়োজনে ঢাকার মানিক মিয়া এভিনিউয়ে এক অনুষ্ঠানে তিনি বলেছেন, যত বাধাই আসুক, সব উপেক্ষা করে নতুন প্রজন্ম রক্ষা করবে মুক্তিযুদ্ধের ইতিহাস।

বঙ্গবন্ধুর সাতই মার্চের ভাষণ নিয়ে স্কুল শিক্ষার্থীদের ভাষণ প্রতিযোগিতার এ আয়োজনের নাম ছিল ‘অবিনাশী সেই উচ্চারণ”।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পঁচাত্তরের পনের অগাস্টের পর রাজনৈতিক প্রেক্ষাপট পরিবর্তনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও বঙ্গবন্ধুর অবদানকে ‘ভুলিয়ে দেওয়ার’ চেষ্টা হয়।

আওয়ামী লীগ নেতারা বিভিন্ন সময়ে বঙ্গবন্ধু হত্যার পেছনে জিয়াউর রহমানের হাত থাকার অভিযোগ এনেছেন। ওই হত্যাকাণ্ডের পর নানা উত্থান পতনের মধ্য দিয়ে রাষ্ট্র ক্ষমতায় অসীন হওয়া জিয়াও একসময় ব্যর্থ অভ্যুত্থানে নিহত হন।

সে দিকে ইঙ্গিত করে স্পষ্ঠ ভাষায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “অনেক কিছু দেখেছি পনের অগাস্টের পরে। ইতিহাস কিন্তু কাউকে কোনোদিন ক্ষমা করে না। ইতিহাসের নির্মম শিকার এক দিন না একদিন হতে হয়। যে জাতি ইতিহাসকে শ্রদ্ধা করে না, সে জাতি মাথা তুলে দাঁড়াতে পারে না। এটাই ইতিহাসের শিক্ষা।“

আজকের তরুণ প্রজন্মকে নিয়ে ঊনসত্তরের ছাত্র আন্দোলনে থাকা আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, “আমরা মুক্তিযোদ্ধারা একে একে বিদায় নিচ্ছি। তবে আজকে আমরা বিশ্বাস অর্জন করেছি, নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের কথা কোনোদিন ভুলবে না। তারা কখনো ভুলবে না বঙ্গবন্ধুর কথা।”

‘স্বাধীনতা পেয়েছি; মুক্তি আসবেই’- এ স্লোগান নিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচারের বাংলাদেশ প্রতিষ্ঠায় কাজ করছে ‘মুক্তির গান’। এরই ধারাবাহিকতায় জাতির পিতার ৭ মার্চের ভাষণকে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে দিতে শিশু-কিশোরদের মধ্যে বক্তৃতা প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ সামনে রেখে তার সাতই মার্চের ভাষণ নিয়ে স্কুল শিক্ষার্থীদের ভাষণ প্রতিযোগিতার এ আয়োজনের নাম ছিল ‘অবিনাশী সেই উচ্চারণ”।

Related posts

দৈনিক মানবকণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক আবু বকর চৌধুরী আর নেই

Ashish Mallick

বঙ্গবন্ধু ফাউন্ডেশন চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি সরওয়ার মোর্শেদ ও সম্পাদক তুহিন

Ashish Mallick

অভিযোগ নামক রোগে বিএনপিকে পেয়ে বসেছে : কাদের

Ashish Mallick

2 comments

SEO October 5, 2019 at 10:35 am

That lack of visibility jeopardizes the effects of your organic visitors
– resulting in fewer clicks, leads, gross sales, web page views,
and conversions. Even in case your website isn’t included
in SERP features as often as you would favor, you continue to can work to enhance your common organic results by updating and/or expanding your content material.
Proto Labs might want to create a web page for “3D printing for mold making” or even “plastic molds” to
raised introduce prospects to the company and its insights on the topic.
Want another to SEMrush? You don’t want to spoil content
material with key phrase stuffing. So, don’t waste a
while making hundred of pages of content. Speed is an important element of a website so it additionally
performs an vital function in making the website rank higher
in the main search engines like google. For instance, does it typically rank in the top 5 positions for a key phrase searched a median of 500 instances a month on Google? https://ay-up.com/

Reply
SEO October 6, 2019 at 9:57 pm

Why do lengthy posts work? First off, lengthy posts present Google that you’re offering in-depth information for searchers.
Then stop utilizing the Google Keyword Planner and use this SEO approach instead.

The subsequent time that you write about a way that you created — whether it’s a weight loss program tip, productiveness hack or
system for rising tomatoes — name it. These 25 blogs are Perfect places to reach out
to the following time you want to promote a
piece of content or build a long-time period relationship.

If you wish to study extra about YouTube SEO, take a look at this step-by-step information. If you’d like to search out even more key phrase ideas,
click on an inner hyperlink. But the place can you discover hyperlink constructing alternatives which are particular to your area of interest?
The unique building has been down and changed with a brand new facility.
Now I may have optimized my put up around a keyword like: “link constructing strategy”. https://chicagoseoservice.org

Reply

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.