আলোড়ন নিউজ
Lead News জাতীয়

গ্রীন লাইনে পা হারানো রাসেলকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতেই হবে

রাজধানীতে বাসের চাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতেই হবে গ্রীন লাইন পরিবহন কর্তৃপক্ষকে। এর আগে গত ১২ মার্চ এ ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দেন হাইকোর্ট। সে আদেশের বিরুদ্ধে রোববার (৩১ মার্চ) আবেদন করে গ্রীন লাইন পরিবহন কর্তৃপক্ষ।

প্রধান বিচারপতির নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ শুনানি শেষে ওই আবেদন খারিজ করে দেন। এর ফলে পা হারানো রাসেল সরকারকে ৫০ লাখ টাকা ক্ষতিপূরণ দিতেই হবে ওই পরিবহন কর্তৃপক্ষকে।

গত ১২ মার্চ বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের হাইকোর্ট বেঞ্চে এ সংক্রান্ত রুলের শুনানি নিয়ে ওই ক্ষতিপূরণ প্রদানের নির্দেশ দেন। এ জন্য দুই সপ্তাহ সময়ও বেঁধে দেন আদালত।

একই সঙ্গে রাসেলের চিকিৎসা-সংক্রান্ত যাবতীয় খরচ বহন এবং তার কৃত্রিম পা লাগানোর ব্যবস্থা করতেও গ্রীন লাইনকে নির্দেশ দেন হাইকোর্ট। এরপর পরবর্তী শুনানির জন্য ৩১ মার্চ তারিখ নির্ধারণ করেন।

৩১ মার্চ আদালতের আদেশের বিরুদ্ধে আপিল করে গ্রীন লাইন পরিবহন কর্তৃপক্ষ। তাদের আপিলটি খারিজ হয়ে যাওয়ায় ক্ষতিপূরণের ওই অর্থ পাচ্ছেন রাসেল সরকার।

আদালতে এদিন গ্রীন লাইনের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট অজিউল্লাহ।

উল্লেখ্য, গত বছর ২৮ এপ্রিল মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে কথা কাটাকাটির জেরে গ্রীন লাইন পরিবহনের বাস চালক প্রাইভেটকার চালক রাসেল সরকারের (২৩) উপর দিয়েই গাড়ি চালিয়ে দেন। এতে রাসেলের দেহ থেকে বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়।

পা হারানো রাসেলের বাবার নাম শফিকুল ইসলাম, গ্রামের বাড়ি গাইবান্ধার পলাশবাড়িতে। ঢাকার আদাবর এলাকার সুনিবিড় হাউজিং এলাকায় তার বাসা। ওই দুর্ঘটনার পর সংরক্ষিত আসনের এমপি উম্মে কুলসুম স্মৃতি হাইকোর্টে ক্ষতিপূরণ চেয়ে একটি রিট আবেদন করেন। রিটের শুনানি নিয়ে হাইকোর্ট ক্ষতিপূরণের আদেশ দেন।

Related posts

আসক্তির গেম পাবজি বাংলাদেশে নিষিদ্ধ

Ashish Mallick

সিটি নির্বাচনের ফল প্রত্যাখ্যান করে নতুন নির্বাচন দাবি বিএনপির

Ashish Mallick

মে দিবসের ইতিহাস

Mostafij Rahman

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.