আলোড়ন নিউজ
সারাদেশ Lead News

ভোট শেষে ফেরার পথে ট্রলারডুবি, প্রিজাইডিং অফিসার-পুলিশ নিখোঁজ

আন্তর্জাতিক প্রতিবেদক মোস্তাফিজুর রহমান:

ট্রলারডুবি- নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ ও গণনা শেষে কেন্দ্র থেকে প্রিজাইডিং অফিসার, পুলিশ ও আনসার সদস্যরা ফেরার পথে মেঘনা নদীতে কালবৈশাখী ঝড়ের কবলে পড়ে তাদের বহনকারী একটি ট্রলার ডুবে গেছে।

রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার চরকিশোরগঞ্জ-চরহোগলা গ্রাম এলাকার মেঘনা নদীতে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ৩ জন পুলিশ সদস্য, ১ মাদ্রাসা শিক্ষক ও ১০ জন আনসার সদস্যসহ কমপক্ষে ১৭ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে ৫ জনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের মুন্সিগঞ্জ সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

এদিকে ওই ট্রলারডুবির ঘটনায় চরহোগলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও ইউসিবি ব্যাংক মেঘনাঘাট শাখার ব্যবস্থাপক বোরহান উদ্দীন, নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের পিএসআই সেলিম মিয়া ও মহিলা আনসার সদস্য রিতা আক্তার নিখোঁজ রয়েছেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্র জানায়, উপজেলার শম্ভূপুরা ইউনিয়নের মেঘনা নদীবেষ্টিত চরকিশোরগঞ্জ-চরহোগলা এলাকার চরহোগলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের ভোট গ্রহণ ও ভোট গণনা শেষে কেন্দ্র থেকে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে প্রিজাইডিং অফিসার, পুলিশ ও আনসার সদস্যদের বহনকারী একটি ট্রলার সোনারগাঁও উপজেলা পরিষদে ফিরছিল। ট্রলারটি মেঘনা নদীর মধ্যবর্তী স্থানে এসে পৌঁছালে ঝড়ের কবলে পড়ে ডুবে যায়।

এতে আহত হন পুলিশ সদস্য নুরুল ইসলাম (নায়েক), কনস্টেবল আরিফ, ওয়াকিল ইসলাম (পিসি), মাদ্রাসা শিক্ষক রুহুল আমিন, আনসার সদস্য ফরিদ, আবু তাহের, হিমেল, রসিদ, মানিক মিয়া, দেলোয়ার হোসেন, খাদিজা বেগম, আকলিমা, রাজিয়া, ট্রলারের মাঝি শাহ পরানসহ কমপক্ষে ১৭ জন।

এ সময় ওই ট্রলারে থাকা প্রিজাইডিং অফিসার বোরহান উদ্দীন, নারায়ণগঞ্জ ট্রাফিক পুলিশের পিএসআই সেলিম মিয়া ও নারী আনসার সদস্য রিতা নিখোঁজ হন।

রাত সাড়ে ১২টার দিকে এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনাস্থলে উদ্ধার তৎপরতা চলছিল।

চরকিশোরগঞ্জ-চরহোগলা এলাকার সমাজসেবক আবুল কাশেম জানান, ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবির খবর পেয়ে চরকিশোরগঞ্জের ইউপি সদস্য নাসিরের নেতৃত্বে একাধিক ট্রলারযোগে মেঘনা নদীর মধ্যবর্তী স্থানে গিয়ে এলাকাবাসী ডুবে যাওয়া ট্রলারের অনেক যাত্রীকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে। পরে উদ্ধার কাজে এসে যোগ দেন কোস্টগার্ডসহ পুলিশের বিভিন্ন কর্মকর্তারা।

সোনারগাঁও থানার ওসি মনিরুজ্জামান মনির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ট্রলারডুবির ঘটনায় প্রিজাইডিং অফিসারসহ তিনজন নিখোঁজ রয়েছেন। নিখোঁজ ওই ৩ জনকে উদ্ধারে কাজ চলছে।

সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অঞ্জন কুমার সরকার জানান, ঝড়ের কবলে পড়ে ট্রলারডুবির ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। নিখোঁজদের উদ্ধারের ব্যাপারে তিনিসহ স্থানীয় প্রশাসনের সবাই কাজ করছেন। আহতদের চিকিৎসার ব্যাপারে তিনি খোঁজখবর নিচ্ছেন।

Related posts

দেশে গত ২৪ ঘন্টায় করোনায় ৩৯০ জন আক্রান্ত, মুত্যু ১০ জনের

Ashish Mallick

দুর্নীতির গন্ধ পেলেই ব্যবস্থা : ইকবাল মাহমুদ

Ashish Mallick

বেনাপোলে ৬ টি গ্রামে খাদ্য সামগ্রী বিতরণ করলেন সাংবাদিক বকুল মাহবুব

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.