আলোড়ন নিউজ
Lead News জাতীয়

ব্রুনাই মসজিদে আসরের নামাজ পড়বেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আন্তর্জাতিক প্রতিবেদক মোস্তাফিজুর রহমান:

ব্রুনাই মসজিদে আসরের নামাজ পড়বেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রুনাই দারুসসালামের সুলতান হাজী হাসানাল বলকিয়ার আমন্ত্রণে ৩ দিনের সরকারি সফরে আগামী রবিবার ব্রুনাই যাবেন।

সফরের অংশ হিসেবে দেশটির জামে আসর মসজিদে তিনি আসরের নামাজ পড়ার কথা রয়েছে।

প্রধানমন্ত্রীর সফরসংশ্লিষ্ট একজন কর্মকর্তা বলেন, এই সফরে সমঝোতা স্মারক স্বাক্ষরের পাশাপাশি ব্রুনাইয়ের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানানো হবে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট আগামী রোববার সকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ব্রুনাইয়ের উদ্দেশে যাত্রা করবেন।

বিমানটি স্থানীয় সময় বিকাল পৌনে ৩টায় ব্রুনাইয়ের রাজধানী বন্দরসেরী বেগাওয়ানে ব্রুনাই আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে। ব্রুনাইয়ের যুবরাজ হাজী আল-মাহতাদী বিল্লাহ বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানাবেন।

ব্রুনাই মসজিদে আসরের নামাজ পড়বেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বিমানবন্দরে আনুষ্ঠানিকতা শেষে প্রধানমন্ত্রীকে মোটর শোভাযাত্রা সহকারে ইম্পায়ার হোটেল অ্যান্ড কাউন্ট্রি ক্লাবে নেয়া হবে। সফর কালে তিনি এই হোটেলে অবস্থান করবেন।

সফরের প্রথম দিন প্রধানমন্ত্রী হোটেলটির ইন্দেরা মানুদেরা বলরুমে ব্রুনাই প্রবাসী বাংলাদেশিদের আয়োজিত সংবর্ধনায় যোগ দেবেন। একই দিন তিনি ব্রুনাইয়ে বাংলাদেশের হাইকমিশনার আয়োজিত নৈশভোজে যোগ দেবেন।

পরদিন সোমবার প্রধানমন্ত্রী ব্রুনাইয়ের সুলতান বলকিয়ার সরকারি বাসভবনের ইস্তানা নূরুল ইমানে চেরাদি লায়লা কেনচানায় সুলতান ও রাজকীয় পরিবারের সদস্যদের সঙ্গে মিলিত হবেন।

এরপর প্রধানমন্ত্রীর সঙ্গে ইস্তানা নূরুল ইমামে বায়তুল মেশ্যুরায় সুলতানের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানান প্রেস সচিব ইহসানুল করিম। বৈঠক শেষে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে।

বিকালে প্রধানমন্ত্রী ইস্পায়ার হোটেল অ্যান্ড কাউন্ট্রি ক্লাবে ব্রুনাই ন্যাশনাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি আয়োজিত দু’দেশের ব্যবসায়ীদের মধ্যে অনুষ্ঠিতব্য বৈঠকে যোগ দেবেন।

প্রধানমন্ত্রী জামে আসর মসজিদ পরিদর্শন এবং এ মসজিদে আসর নামাজ আদায় করবেন। শেখ হাসিনা সুলতান আয়োজিত তার সরকারি বাসভবনে ভোজসভায় যোগ দেবেন।

প্রধানমন্ত্রী মঙ্গলবার সকালে ব্রুনাইয়ের রাজধানীর জালান কেবাংসানের কূটনৈতিক জোনে বাংলাদেশ হাইকমিশনের নতুন চ্যান্সেরি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। পরে তিনি রয়েল রেজালিয়া জাদুঘর পরিদর্শন করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্থানীয় সময় বিকাল ৫টায় ব্রুনাই থেকে যাত্রা করে সন্ধ্যায় ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবেন।

Related posts

আমরা বহির্বিশ্বে রোল মডেল: রাষ্ট্রপতি

Ashish Mallick

ব্রেস্ট ক্যান্সার-লক্ষণ,চিকিৎসা ও সচেতনতা

Ashish Mallick

ঢাকাকে আধুনিক নগরী গড়ে তোলার প্রতিশ্রুতি দিলেন আতিকুল ইসলাম

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.