আলোড়ন নিউজ
Lead News খেলা

ডাবলিনে বাংলাদেশের সপ্ন পূরন

নিজস্ব প্রতিবেদক অনিমেশ রায় নীরবঃ বাংলাদেশ যে বাধাটা কেন যেন উতরে যেতে পারছিল না এতদিন। গেরোটা আজ  ডাবলিনে সেই সপ্ন পূরন । ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো ওয়ানডেতে ফাইনাল জিতল বাংলাদেশ। আর বাংলাদেশের  জয়ের মূল কারিগর সৌম্য সরকার আর মোসাদ্দেক হোসেন।

২৪ ওভারে নেমে আসা ম্যাচে বাংলাদেশের লক্ষ্য ২১০ রান। কঠিন সমীকরণ মেলাতে গিয়ে ১৫.৪ ওভারে ১৪৩ রানে ৫ উইকেট হারাল বাংলাদেশ। ৪৮ বলে দরকার ৬৫ রান। জয়ের স্বপ্ন ধূসর হওয়ার সংশয় যখন, তখনই আবির্ভাব মোসাদ্দেকের। ডাবলিনে আজ বৃষ্টি হয়েছে। মোসাদ্দেকের সৌজন্যে ঝড়ও উঠল। ১৮ বলে যখন দরকার ২৭ রান মাচটা চকিতে নিজেদের হাতের মুঠোয় আনলেন মোসাদ্দেক। অ্যালেনের করা ২২তম ওভারে ৬, ৬, ৪, ৬, ২, ১—২৫ রান তুলে এক ঝটকায় সমীকরণ করে ফেললেন একেবারে সহজ। এরই ফাঁকে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে দ্রুততম ফিফটির রেকর্ডও গড়লেন মোসাদ্দেক।

মোসাদ্দেকের হাতে সমাপ্তি, কিন্তু শুরুটা করেছিলেন সৌম্য সরকার। বাঁহাতি ওপেনারের ৪১ বলে ৬৬ রানের দুর্দান্ত ওই ইনিংসটা গড়ে দিয়েছে আজকের ফাইনালের ভিত্তি। লিখেছে নতুন ইতিহাস।পুরস্কার  পেলেন সৌম্য  সরকার আর ম্যান অব ম্যাচ মোসাাদ্দেক হোসেন। সিরিজ সেরা সাই হোপ।

Related posts

‘রাজাকারের’ মূল্য কি একজন পুরস্কারপ্রাপ্ত শিল্পীর চেয়ে বেশি: রিয়াজ

Ashish Mallick

থাইল্যান্ডে মুসলিমপ্রধান এলাকায় হামলা : নিহত ১৫

Ashish Mallick

বাংলায় রায় চান প্রধানমন্ত্রী

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.