আলোড়ন নিউজ
Lead News আন্তর্জাতিক

ব্রাজিলে বন্দুকধারীদের হামলায় নিহত ১১

 নিজস্ব প্রতিবেদক,আলোড়ন নিউজ: ব্রাজিলের উত্তরাঞ্চলীয় পারা রাজ্যের বেলেমে একটি পানশালায় বন্দুকধারীদের গুলিতে অন্তত ১১ জন নিহত ও একজন আহত হয়েছেন।

গণমাধ্যমের খবরে বলা হয়েছে, হামলাকারীরা একটি মোটরসাইকেল ও তিনটি গাড়িতে করে ওই পানশালায় এসেছিল।পারা রাজ্যের একজন মুখপাত্র নাতালিয়া মেল্লো বলেছেন, আমরা কেবল ‘একটি নৃশংস হত্যাকাণ্ডের বিষয় নিশ্চিত’ হয়েছি। ওই হামলার পর রাজ্যের জনসংযোগ কর্মকর্তারা ফোনকল রিসিভ করা থেকে বিরত রয়েছেন। এমনকি সেনাবাহিনী ও রাজ্য পুলিশও ফোনকল রিসিভ করেনি বা ইমেইলের জবাব দেয়নি।

গণমাধ্যমের খবরে বলা হয়েছে, রোববারের ওই বন্দুক হামলায় নিহতদের মধ্যে ছয়জন নারী ও পাঁচজন পুরুষ রয়েছে।ওই হামলায় কতজন নিহত হয়েছে, এ বিষয়ে কোনও বিস্তারিত তথ্য দেয়নি রাজ্যটির কর্মকর্তারা। তবে তারা এটিকে ‘একটি নৃশংস হত্যাকাণ্ড’ হিসেবে বর্ণনা করেছেন।ব্রাজিলের গ্লোবো নিউজ পুলিশের বরাত দিয়ে জানিয়েছে, সাতজন বন্দুকধারী ওই হামলা চালিয়েছিল।

বেলেম শহরের নিরাপত্তা বৃদ্ধির জন্য গত মার্চ মাসের শেষদিকে ৯০ দিনের জন্য সেখানে ন্যাশনাল গার্ড বাহিনী পাঠায় ব্রাজিলের কেন্দ্রীয় সরকার।উল্লেখ্য, ব্রাজিলে প্রায়ই সহিংস ঘটনায় প্রাণহানির খবর পাওয়া যায়। প্রায় ক্ষেত্রেই মাদক ব্যবসায়ী বা সন্ত্রাসীদের সঙ্গে পুলিশের বন্দুকযুদ্ধ কিংবা জেলে সহিংসতার ঘটনা ঘটে থাকে। দেশটির সরকারি হিসাব অনুযায়ী, ২০১৭ সালে রেকর্ড পরিমাণ ৬৪ হাজার হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

খবর ইউএসএ টুডের।

Related posts

পীরগঞ্জে মটর সাইকেল দূর্ঘনায় নিহত ১

Ashish Mallick

হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় শুভেচ্ছা জানান অমিত সন্তোষ

Ashish Mallick

প্রশ্নফাঁসের অভিযোগপত্রে ঢাবির ৮৭ শিক্ষার্থীসহ আসামি ১২৫

SULTAN AHMMAD RAJU

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.