আলোড়ন নিউজ
Lead News রাজনীতি

আমাকে হত্যা করার উদ্দেশ্যে ছাত্রলীগের পরিকল্পিত হামলা: ভিপি নুর

নিজস্ব প্রতিবেদক, আলোড়ন নিউজ:

ডাকসু ভিপি নুরুল হক নুর বলেছেন, আমাকে হত্যা করার উদ্দেশ্যে ছাত্রলীগের সন্ত্রাসীদের মাধ্যমে পরিকল্পিতভাবে হামলাগুলো করানো হচ্ছে। এসময় তিনি জীবনের নিরাপত্তায় শংকিত হয়ে প্রধানমন্ত্রীর কাছে বিচারের অনুরোধ জানান।

বুধবার (২৯ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর কেন্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

গত রোববার (২৬ মে) বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে বগুড়ায় এক ইফতার মাহফিলে অংশ নিতে গেলে নুরের ওপর হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা, তারই প্রেক্ষিতে এই সংবাদ সম্মেলন করেন তিনি।

নুর বলেন, ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতে গড়া একটি ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন। মুসলমানদের সব থেকে বড় ধর্মীয় উৎসব পবিত্র রমজানে হামলা করে তারা প্রমাণ করছে যে, তারা সাম্প্রদায়িক শক্তিতে পরিণত হচ্ছে। ছাত্রলীগের কার্যক্রম সাম্প্রতিককালের জঙ্গিদের কার্যক্রমের সাথে সাদৃশ্য মনে হচ্ছে আমাদের। কিছুদিন আগেও তারা বাঙালির ঐতিহ্যবাহী উৎসব পহেলা বৈশাখে অগ্নিসংযোগ করেছে। তারা এই ধরনের কার্যক্রমের মাধ্যমে সন্ত্রাসী ও জঙ্গিদের কার্যক্রমের দিকে ধাবিত হচ্ছে। হামলাগুলো করানো হচ্ছে।

জীবনের নিরাপত্তায় শংকিত হয়ে প্রধানমন্ত্রীর কাছে বিচারের অনুরোধ জানান নুরুল হক নুর।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে তাকে পদ নিতে বলা হয়েছিলে উল্লেখ করে ডাকসু ভিপি বলেন, কমিটির পক্ষ থেকে এক নম্বর সহ-সভাপতি, এক-নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক পদ নিতে অফার করা হয়েছিল। ছাত্রলীগের সেক্রেটারি গোলাম রাব্বানী আমাকে এই প্রস্তাব করেছিলেন। তারা আমাকে সবসময় বলেছেন ছাত্রলীগের রাজনীতি করলে তারা সব সুযোগ সুবিধা দেখবে। আমি যেনো অন্য কোনো রাজনীতি না করি বা অন্যদিকে না যাই।

এদিকে নূরসহ তার সমর্থকদের ওপর বগুড়ায় হামলার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’। সেই সঙ্গে হামলাকারীদের নাম প্রকাশ করেছে তারা। সোমবার দুপুর সাড়ে বারোটায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ কর্মসূচি পালন করা হয়।

জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, ডাকসুর সমাজসেবা বিষয়ক সম্পাদক আখতার হোসেন, পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. রাশেদ খান, মশিউর রহমান প্রমুখ। ডাকসু ভিপি নূরুল হক নূর এ সংগঠনের যুগ্ম আহ্বায়ক।

Related posts

আধা পঁচা পেঁয়াজ কেজি ৭০ টাকা

Ashish Mallick

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগে সর্ব কনিষ্ঠ সদস্য পদ পেয়েছে ফায়সাল চৌধূরী

Ashish Mallick

চিকিৎসক সেবা না দিলে ওএসডি করে রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.