আলোড়ন নিউজ
Lead News সারাদেশ

আজকেও সড়ক অবরোধে রিকশা চালক-মালিকরা

নিজস্ব প্রতিবেদক, আলোড়ন নিউজ: রাজধানীতে তিনটি রাস্তায় রিকশা চলাচলে নিষেধাজ্ঞার বিরুদ্ধে বিক্ষোভ করছে রিকশা চালক-মালিকরা। তারা বিভিন্ন সড়ক অবরোধ করে রেখেছেন। এতে দুর্ভেোগে পড়েছেন স্কুল-কলেজগামী ছাত্রছাত্রী, অফিসগামীরাসহ সাধারণ জনগণ।

আজ মঙ্গলবার সকাল থেকেই রাজধানীর রামপুরার ওয়াপদা রোড, উত্তর বাড্ডা ও কুড়িল বিশ্বরোডের সড়কের একপাশে অবরোধ করে। এর ফলে বাড্ডা-রামপুরা-মালিবাগ- সয়দাবাদ সহ আশপাশের সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। স্কুল ও অফিসগামীদের পায়ে হেঁটে গন্তব্যে যেতে দেখা গেছে।

মুগদায় কমলাপুর স্টেডিয়ামের সামনে মানববন্ধন করছে রিকশা চালক-মালিকদের বিভিন্ন সংগঠন। এ সময় রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে সীমিত আকারে কিছু যানবাহন চলাচল করতে দেয়া হয়।

প্রগতি সরণী অচল করে রেখেছেন আন্দোলনকারীরা।

এক রিকশাচালক বলেন, ‘আমাদের দাবি রাজপথ ছাড়তে হইব, রিকশা চলতে দিতে হইব। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এই একটাই দাবি।’

অপর আরেক চালক বলেন, ‘রিকশাটা ছাইড়া দেন, আমাদের বাঁচতে দেন। আর যদি আমাগো মারতে হয় তা হইলে বিষ কিনা দেন, খায়া মইরা যাই বাবা। আমার কোনো কিছু নাই।’

তারা সড়কে রিকশা চলাচলের জন্য আলাদা লেন করার দাবি জানান।

রাজধানীর গুরুত্বপূর্ণ তিনটি সড়ক থেকে রিকশা তুলে দেয়ার প্রতিবাদে এই আন্দোলন চলছে উল্লেখ করে একজন বলেন, সড়কে রিকশা চলাচলের দাবিতে আমাদের আন্দোলন চলছে। সকাল ৮টা থেকে আন্দোলন শুরু হয়েছে। চলবে দুপুর ১টা পর্যন্ত। আজ পাঁচ ঘণ্টা এ কর্মসূচি পালন করব। এর মধ্যে দাবি না মানলে কালকে সাত ঘণ্টা সড়কে থাকব। এভাবে আন্দোলন চলবে। কারণ সব সড়কে আমাদের রিকশা চালাতে দিতে হবে। রিকশাচালকদের সড়ক অবরোধের কারণে কুড়িল বিশ্বরোড থেকে মালিবাগ পর্যন্ত গাড়ি চলাচল বন্ধ রয়েছে বলে তিনি জানান।

মনির হোসেন যখন কথাগুলো বলছিলেন তখন অন্য রিকশাচালকদের ‘সড়ক আছে যেখানে রিকশা চলবে সেখানে’, চলবে চলবে রিকশা চলবে’ স্লোগান দিতে দেখা যায়। এ সময় পথচারী ও অফিসগামীদের বাস থেকে নেমে হেঁটে যেতে দেখা যায়।

বাড্ডা থানার ডিউটি অফিসার এসআই মান্নান জানান, সকাল ৮টা থেকে উত্তর বাড্ডার ফুজি টাওয়ারের সামনে চালকরা অবস্থান নেন। সড়কে যানচলাচল বন্ধ রয়েছে।

তিনি বলেন, ঘটনাস্থলে ওসি রফিকুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা আছেন। তাদের সাথে কথা বলে রিকশাচালকদের সরিয়ে দেয়ার চেষ্টা করা হচ্ছে।

এদিকে সকাল ৯টার দিকে খিলগাঁও রেলগেটের সামনে অবস্থান নেন রিকশাচালকরা। এ সময় তারা সিটি কর্পোরেশনের সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে ঢাকায় রিকশা না চালানোর হুমকি দেন। খিলগাঁও থানা পুলিশ জানিয়েছে, পুলিশ সদস্যরা ঘটনাস্থলে আছে। রিকশাচালকদের সরিয়ে দেয়ার চেষ্টা চলছে।

Related posts

ফাঁস হয়ে গেল: ১৬ বছরের স্কুলপড়ুুয়া মেয়েকে বিয়ে করলেন ৬০ বছরের এক পৌর মেয়রও

Ashish Mallick

ঘুর্ণিঝড় ‘আম্পান’ মোকাবিলায় জাহাজ, বিমান ও হেলিকপ্টার নিয়ে প্রস্তুত সশস্ত্র বাহিনী

Ashish Mallick

করোনায় মারা গেলেন এক গার্মেন্টস মালিক

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.