আলোড়ন নিউজ
Lead News রাজনীতি

চন্দনাইশ পাঠানদন্ডী উজির আলী চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শোক দিবস অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক,আলোড়ন নিউজ:  বিভিন্ন সরকারী-বেসরকারী শিক্ষাপ্রতিষ্ঠানে যথাযোগ্য শোক, শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণের  ন্যায় পাঠানদন্ডী উজির আলী চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়েও  স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
বৃহস্পতিবার সকালে বিদ্যালয় প্রাঙ্গনে জাতীয় পতাকা অর্ধনমিত করার মাধ্যমে শোক দিবসের কার্যক্রম শুরু হয়।
পরে শহীদ মিনারে শ্রদ্ধাণ্জলী সরূপ পুষ্প অর্পন এবং পর্যায়ক্রমে এক আলোচনা সভা ও মাহফিল অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি “খালেদ মাহামুদ চৌধুরী (টুটুল), বিশেষ অতিথি দক্ষিণ জেলা ছাত্রলীগ নেতা মনোয়ার হোসেন। আরো উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক পিজুস কান্তি বড়ুয়া সহ অন্যান্য শিক্ষক শিক্ষিকা বৃন্দ, বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সদস্য বৃন্দ।এছাড়া উপস্থিত ছিলেন চন্দনাইশ উপজেলা ছাত্রলীগ নেতা রাকিব চৌধুরী, সাকিব চৌধুরী, মিনহাজ উদ্দিন চৌধুরী, রাফি চৌধুরী, সাব্বির চৌধুরী, হাসনাত চৌধুরী, মোহাম্মদ দিদার, মোহাম্মদ তারেক।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ১৫ আগস্ট যাঁরা জীবন দিয়েছেন শ্রদ্ধাবনতচিত্তে তাদের রুহের মাগফেরাত কামনা করি।বাংলাদেশে রাজাকারের ঠায় নাই। তিনি বলেন বঙ্গবন্ধুর বাংলায় এখনো বঙ্গবন্ধুর দর্শন নিয়ে সমালোচনা করে, আমি কি তাদের উদ্দেশ্য অনায়াসে বলতে পারিনা যে জন জম্মে বঙ্গে হিংসে বঙ্গবাণী , সে কাহার জম্ম নির্ণয় না জানি। তিনি আরো বলেন যে যুদ্ধ অনিবার্য সে যুদ্ধ থেকে পালিয়ে যায় পশ্চাৎপদ অনুসরণ করে তারা কাপুরুষ, আমি প্রত্যাশা করি মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ইতিহাসের পাতায় কখনো কাপুরুষ হিসেবে চিহ্নিত হবে না। সেদিন যে চক্রান্তে কালরাতের সৃষ্টি হয়েছিল, যে চক্রান্তে জাতির পিতাকে হত্যা করা হয়েছিল, চক্রান্ত সেদিন যেমন ছিল আজও তেমনি আছে।
নতুন প্রজন্মকে বাংলাদেশের মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরে বঙ্গবন্ধু সম্পর্কে জানানোর জন্যও গুরুত্ব আরোপ করেন তিনি।
এতে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব অনুপম ধর, এবং মোনাজাত পরিচালনা করেন শওকত আলম চৌধুরী।

Related posts

লক্ষ্মীপুরে প্রাইভেটকার-অটোরিকশার সংঘর্ষে নিহত ৪

Ashish Mallick

২৮ টি মসজিদের ইমাম-মুয়াজ্জিন ও ২২ জন মাদ্রাসা শিক্ষক সহ ৮০ জনকে ঈদ উপহার সামগ্রী বিতরন

Rashed Hossen

আগামী বছর থেকে হতে বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.