আলোড়ন নিউজ
Lead News জাতীয় সারাদেশ

ডিসিদের পরিবার সঙ্গে না থাকলে ব্যবস্থা নিবে সরকার

নিজস্ব প্রতিবেদক, আলোড়ন নিউজ: যেসব জেলা প্রশাসকের (ডিসি) সাথে কর্মক্ষেত্রে স্ত্রী বা স্বামী ও সন্তানরা থাকেন না তাদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নেবে বলে বৃহস্পতিবার জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম।

রাজধানীর ব্র্যাক ইন মিলনায়তনে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ‘বাংলাদেশে সামাজিক জবাবদিহি ও ইচ্ছামূলক গণতন্ত্রের পরিস্থিতি: বর্তমান গতিপ্রকৃতি ও ভবিষ্যৎ পথরেখা’ শীর্ষক সমীক্ষা প্রতিবেদনের উদ্বোধন অনুষ্ঠানে তিনি বলেন, ‘এমন ডিসিদের তালিকা করার একটি পদক্ষেপ চলছে।’

মন্ত্রী বলেন, জেলা প্রশাসকদের সঙ্গে যাতে পরিবার থাকে তা সরকার নিশ্চিত করতে চায়। যেসব জেলা প্রশাসকের (ডিসি) সাথে তার কর্মক্ষেত্রে স্ত্রী বা স্বামী ও সন্তানরা থাকেন না তাদের বিরুদ্ধে সরকার ব্যবস্থা নেবে।তিনি বলেন, পরিবার নিয়ে থাকার জন্য জেলা প্রশাসকদের সব রকম সুযোগ সুবিধা দেয়া আছে। তারা সেসব সুবিধা নিয়েও পরিবার সাথে রাখবেন না তা হতে পারে না।

তাজুল ইসলাম বলেন, এটা দেখা গেছে যে যেসব জেলায় ডিসিদের সন্তানরা পড়াশোনা করে না সেখানকার স্কুল, কলেজ ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের গুণ ও মান তদারকি ও যথাযথভাবে পরিচালনা করা হয় না।

তাই জেলা প্রশাসকদের সাথে যাতে পরিবার থাকে তা সরকার নিশ্চিত করতে চায় বলে জানান মন্ত্রী।

তাজুল ইসলাম বলেন, স্থানীয় সরকারকে শক্তিশালী হতে হবে। কারণ সেখানে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে ১২৩ ধরনের সেবা মানুষকে দেয়া হয়।         মন্ত্রী জানান, যেসব পৌরসভার কর্মীরা বেতন পাচ্ছেন না সেগুলোর মেয়রদের বিদেশ সফরে যেতে দেবে না মন্ত্রণালয়।

বিআইজিডির নির্বাহী পরিচালক ড. ইমরান মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে সমীক্ষা প্রতিবেদন উপস্থাপন করেন বিআইজিডির সিনিয়র রিসার্চ ফেলো ড. মির্জা এম হাসান।

Related posts

গির্জায় এলোপাতাড়ি গুলিবর্ষণে পাদ্রিসহ নিহত ১৪

Ashish Mallick

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের সম্ভাব্য একাদশ

Ashish Mallick

সংগীতশিল্পী খালিদ হোসেন না ফেরার দেশে চলে গেলেন

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.