আলোড়ন নিউজ
Lead News সারাদেশ

ভালুকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হয়নি ১১ দিনেও

ভালুকা(ময়মনসিংহ)প্রতিনিধিঃ  ময়মনসিংহের ভালুকা উপজেলায় ১১ দিন পার হলেও সড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেয়নি সড়ক ও জনপথ (সওজ) বিভাগ।
চলতি বছরের ২৪ আগস্ট (শনিবার) ২৪ ঘণ্টা সময় বেঁধে দিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য ভালুকার সর্বত্র মাইকিং করা হয়।
জানা যায়, সড়ক ও জনপথ বিভাগের আওতায় ময়মনসিংহ থেকে ভালুকার সীমান্তবর্তী মাস্টারবাড়ি পর্যন্ত চার লেন মহাসড়কের দুই পাশে এমনকি ভালুকা-মল্লিকবাড়ি ও ভালুকা-গফরগাঁও সড়কসহ বেশ কিছু শাখা রাস্তার পাশে কয়েক হাজার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও অবৈধ স্থাপনা গড়ে উঠেছে। এতে করে ভারী যানবাহনসহ সব ধরনের যানবাহন ও সাধারণ পথচারীদের দীর্ঘদিন ধরে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
ভালুকা চার লেন মহাসড়কে পশ্চিম পাশের আক্তার কমপ্লেক্সের ব্যবসায়ী হিমেল টেলিকমের মালিক বলেন, দোকানের সামনে পরিষ্কার হলে ব্যবসা করার সুবিধা হতো। আমি মনে করি এই ফুটপাথ থেকে অবৈধ স্থাপনাগুলো সরিয়ে নিলে আমাদের ভালো হতো।
এসব অবৈধ স্থাপনা উচ্ছেদের ব্যাপারে বারবার বিভিন্ন পত্রপত্রিকা সংবাদ প্রকাশিত হলেও তেমন কোনো উদ্যোগ নেয়নি সওজ। দুই একবার লোক দেখানো সামান্য উচ্ছেদ অভিযান চালানো হলেও আবারও আগের মতো স্থাপনা গড়ে উঠেছে। গত ২৪ আগস্ট ময়মনসিংহ সওজ বিভাগের পক্ষ থেকে ২৪ ঘণ্টা সময় বেঁধে দিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ করার জন্য সমগ্র ভালুকায় মাইকিং করা হয়। কিন্তু ১০ দিন পার হলেও রহস্যজনক কারণে তা কার্যকর হয়নি।
এ বিষয়ে সওজের ময়মনসিংহ (দক্ষিণ) অঞ্চলের উপবিভাগীয় প্রকৌশলী মীর আব্দুল মান্নান জানান, অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযানটি মন্ত্রণালয়ের সিদ্ধান্ত। ভালুকার ইউএনও জেলা প্রশাসকের সঙ্গে কথা বলে সময় নির্ধারণ করে দিলেই অভিযান শুরু করা হবে। তাছাড়া এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বুলডোজার সংগ্রহ করতে না পারায় অভিযান চালাতে বিলম্ব হচ্ছে।
ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ কামাল জানান, বিষয়টা সড়ক ও জনপথ বিভাগের। তারা চাইলে সহযোগিতা করা হবে।
ময়মনসিংহ বিভাগের সড়ক ও জনপথ নির্বাহী প্রকৌশলী ওয়াহিদ উজ্জামান জানান, উপবিভাগীয় প্রকৌশলী মীর আব্দুল মান্নানকে অবৈধ স্থাপনা উচ্ছেদের ব্যাপারে নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু কেন উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে না তা তাকে জিজ্ঞেস করলেই জানা যাবে তিনি বলেন।

Related posts

কক্সবাজারে বন্ধুকযুদ্ধে দুই রোহিঙ্গা ইয়াবা ব্যবসায়ী নিহত

Ashish Mallick

নেপালে যাত্রীবাহী বাস দুর্ঘটনায় নিহত ১৭

Ashish Mallick

নিজের কাজ ফেলে বিমান যাত্রী হয়রানিতে লিপ্ত

Nurul Alam

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.