আলোড়ন নিউজ
Lead News শিক্ষা

জবিতে মাদকবিরোধী ফোরামের সভাপতি নাজমুল হুদা সম্পাদক মোতাহের

মামুন শেখ ,জবি প্রতিনিধি

নেশা ছেড়ে কলম ধরি মাদক মুক্ত সমাজ গড়ি এই শ্লোগান কে সামনে রেখে দেশে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে এই প্রথম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) মাদকবিরোধী ফোরাম গঠন হয়েছে। গতকাল বুধবার এক জরুরী সভায় ৮ জন শিক্ষকের উপদেষ্টা প্যানেল এবং ৩৫ জন ছাত্র প্রতিনিধি নিয়ে মাদকবিরোধী ফোরামের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছে অর্থনীতি বিভাগের ৯ম ব্যাচের মেধাবী ছাত্র ‘মোঃ নাজমুল হুদা’ এবং সাধারন সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছে পরিসংখ্যান বিভাগের ১০ম ব্যাচের মেধাবী ছাত্র ‘মোঃ মোতাহের হোসেন মজুমদার’।মাদকবিরোধী ফোরামের প্রধান উপদেষ্টা, জবি কমিটির আহ্বায়ক ও গনিত বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.রবীন্দ্রনাথ মন্ডল বলেন, আমরা অনেক সময় বেশ কিছু কার্যক্রম ইচ্ছা সত্ত্বেও এতোদিন করতে পারিনি। আশাকরি এ ফোরাম গঠনের ফলে মাদকমুক্ত ক্যাম্পাস গড়তে ও ছাত্র-ছাত্রীদের মাঝে সচেতনতা বৃদ্ধিতে বহুমুখী কার্যক্রম হাতে নিতে পারবো। যারা নেতৃত্বে আছে তাদের সাথে অতীতেও জবিতে মাদকবিরোধী অনেক কাজ আমরা করেছি।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে মাদকবিরোধী ফোরামের উপদেষ্টামন্ডলী মধ্যে ড. মোহাম্মদ হাফিজুল ইসলাম সহযোগী অধ্যাপক, দর্শন বিভাগ, জনাব মোহাম্মদ আসাদুজ্জামান সাদি সহযোগী অধ্যাপক, আইন বিভাগ,জনাব আতিয়ার রহমান সহকারী অধ্যাপক, ইসলামিক স্টাডিজ বিভাগ, জনাব মোঃ কামাল হোসেন সহকারী অধ্যাপক, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ, জনাব নিউটন হাওলাদার সহকারী অধ্যাপক, ভূগোল ও পরিবেশ বিভাগ, জনাব মোঃ মহিউদ্দিন সহকারী অধ্যাপক, ভূগোল ও পরিবেশ বিভাগ, জনাব মোঃ সালাউদ্দিন প্রভাষক, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম।
কমিটির সদস্যদের মধ্যে সহ-সভাপতি আব্দুর রব,সাংগঠনিক সম্পাদক সাকিব হোসেন, এন.এস টি সোহাগ,যুগ্ম-সাধারণ সম্পাদক হিমেল খান, ইব্রাহিম হোসেন সানিম, কোষাধ্যক্ষ রায়হান হোসাইন, দপ্তর সম্পাদক সাগর হোসেন, সহ দপ্তর সম্পাদক মামুন শেখ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ হাসান সজীব, রিশাদ রহমান স্বচ্ছ, শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আমান উল্লাহ রায়হান, সহ শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন,তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক লায়লা নিগার লাবনী, সহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ জোবায়ের, কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক মনির ফারুক,
সহ কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক অহনা নিশি, আইন বিষয়ক সম্পাদক জহুরুল ইসলাম, সহ আইন বিষয়ক সম্পাদক ইমরান মাহমুদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক পিয়াল অনূপ, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মাে : মেজবাহ্, মানব কল্যান বিষয়ক সম্পাদক সাকিব নূর সাইমন, সহ মানব কল্যান বিষয়ক সম্পাদক আনােয়ার হােসেন, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাে : রুকনুজ্জামান সােহাগ, সহ সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক জিয়ারুল ইসলাম, গণযােগাযােগ বিষয়ক সম্পাদক মাহবুব আলম রয়েল, সহ গণযােগাযােগ বিষয়ক সম্পাদক আবিদ হাসান দিপু, আপ্যায়ন বিষয়ক সম্পাদক সানজিদা আক্তার, সহ আপ্যায়ন বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম। কার্যনির্বাহী সদস্য আয়েশা জেরিন, বি এম মামুন , ইমরান হােসেন, উত্তম চন্দ্র রায়, হারুন আর রশিদ জীবন।উল্লেখ্য, খুব শীঘ্রই নবগঠিত মাদকবিরোধী ফোরামের সকল সদস্য মাননীয় উপাচার্যের সাথে সাক্ষাত করবেন বলে জানা গিয়েছে ।

Related posts

ঠাকুরগাঁওয়ে ভূট্টা ক্ষেত থেকে লাশ উদ্ধার

Nurul Alam

শীতে সুস্থ থাকতে যা করা উচিত

Ashish Mallick

সাংবাদিক খাশোগি হত্যায় যুবরাজ দায়ীঃ জাতিসংঘ

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.