আলোড়ন নিউজ
Lead News অর্থনীতি সারাদেশ

পেট্রাপোল-বেনাপোল বন্দরে টানা ৪দিন আমদানী- রফতানি বাণিজ্য বন্ধ

মোঃ জসীম উদ্দিন,বেনাপোল প্রতিনিধিঃ হিন্দু সম্প্রদায়ের সব থেকে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পুজা উপলক্ষে শুক্রবার সকাল থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত বেনাপোল- পেট্রাপোল বন্দর দিয়ে দু দেশের মধ্যে সকল প্রকার আমদানী-রফতানি কার্যক্রম বন্ধ থাকবে জানাগেছে।

তবে এসময় বেনাপোল বন্দরে পন্য খালাশ ও দুদেশের মধ্যে পাসপোটর্ যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে বলে বেনাপোল কাস্টমস ও বন্দর সুত্রে জানাগেছে।

ভারতের পেট্রাপোল বন্দরের ষ্টাফ ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সাধারন সম্পাদক শ্রী কার্তিক চক্রবর্তী জানান, শারদীয় দূর্গাপুজা উপলক্ষে ৪ঠা অক্টোবর থেকে ৮ই অক্টোবর ভারতে সরকারী ছুটি থাকায় বেনাপোল- পেট্রাপোল বন্দর দিয়ে দু’দেশের আমদানী- রফতানী বাণিজ্য বন্ধ থাকবে।এসংক্রান্ত একটি চিঠি বেনাপোল কাস্টমস ও বন্দর কে দেওয়া হয়েছে।

বেনাপোল কাষ্টমসের সহকারী কমিশনার আকরাম হোসেন বেনাপোল-পেট্রাপোল বন্দরে আমদানি- রফতানি বাণিজ্য টানা চার দিন বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করে জানান, ভারতীয় কাস্টমস কর্তৃপক্ষ এক চিঠির মাধ্যমে ৪ঠা অক্টোবর থেকে ৮ই অক্টোবর ভারতে সরকারী ছুটি থাকায় বেনাপোল- পেট্রাপোল বন্দর দিয়ে দু’দেশের আমদানী- রফতানী বন্ধ থাকবে বলে আমাদেরকে জানিয়েছেন।

বেনাপোল বন্দরের উপ-পরিচালক আব্দুল জলিল জানান, পেট্রাপোল- বেনাপোল বন্দরে টানা চারদিন আমদানী- রফতানী বাণিজ্য বন্ধ থাকার ফলে দু বন্দর এলাকায় শতশত পন্য বোঝায় ট্রাক আটকা পড়বে। যার অধিকাংশই বাংলাদেশের গার্মেন্টস শিল্পের কাচামাল রয়েছে। তবে এসময় বেনাপোল বন্দরের পন্য খালাশসহ সকল কার্যক্রম
স্বাভাবিক থাকবে।

Related posts

ইরানে ইউক্রেনের বিমান বিধ্বস্তের জন্য যুক্তরাষ্ট্রই দায়ী

Ashish Mallick

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আয়াতুল্লাহ খামেনির উপদেষ্টার মৃত্যু

Ashish Mallick

সুখবর ৪ ই জুন থেকে কাতার যেতে লাগবে না ভিসা

Nurul Alam

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.