আলোড়ন নিউজ
Lead News অপরাধ রাজনীতি

সম্রাটকে ৬ মাসের জেল

নিজস্ব প্রতিবেদক, আলোড়ন নিউজ: রাজধানীর কাকরাইলে যুবলীগ নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের কার্যালয়ে অভিযান চালিয়ে অবৈধ অস্ত্র-গুলি, মাদক ও ক্যাঙ্গারুসহ বিরল প্রজাতির প্রাণীর চামড়া উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। এ সময় ভ্রাম্যমাণ আদালত বন্যপ্রানীর চামড়া সংরক্ষণের দায়ে ছয়মাসের কারাদণ্ড দেয় সম্রাটকে।

কাকরাইলে সম্রাটের কার্যালয়ে রোববার (৬ অক্টোবর) দুপুর ১২টায় অভিযান শুরু করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। যা শেষ হয় সন্ধ্যা সাড়ে ৬টায়। অভিযানে নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

অভিযানে র‌্যাব জানায়, অভিযানে সম্রাটের আস্তানা থেকে দুটি ক্যাঙ্গারুর চামড়া, একটি ৭.৬ এমএম পিস্তল, ৫ রাউন্ড গুলি, ১১৬০ পিস ইয়াবা ও ১৯ বোতল বিদেশি মদ পাওয়া গেছে। এছাড়া, টর্চার সেলের সরঞ্জামাদি, দুটি লাঠি, ইলেক্ট্রিক শক দেওয়ার দুটি মেশিনও উদ্ধার করা হয়।

সম্রাটের কার্যালয়ে অভিযান শেষে বন্যপ্রাণী সংরক্ষণ অধিদফতরের পরিদর্শক আব্দুল্লাহ আল সাদিক বলেন, ক্যাঙ্গারুর চামড়া দুটি বিদেশ থেকে অবৈধভাবে আমদানি করা হয়েছে। এজন্য সম্রাটের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ আইন ২০১২ অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে। পরে ভ্রাম্যমান আদালত মামলার রায়ে তাকে ৬ মাসের কারাদণ্ড দেয়।

অন্যদিকে, কুমিল্লার চৌদ্দগ্রামে সম্রাটের সহযোগী আরমানের কাছে মাদক পাওয়ায় ভ্রাম্যমাণ আদালত তাকে ছয় মাসের দণ্ড দিয়ে কারাগারে পাঠায়।

Related posts

ধর্ষন রোধে সাংবাদিক মাহাবুব আলম প্রিয়ের কিছু কথা

Shakil Ahmed

খালেদার মুক্তির দাবিতে নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ

Nurul Alam

নীলফামারী জেলায় টেপোশুড়ি পাড়া এবং কালিতলা শারদাঞ্জলি গীতা নিকেতনে গীতা শিক্ষা এগিয়ে যাচ্ছে

Nurul Alam

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.