আলোড়ন নিউজ
Lead News রাজনীতি

যুবলীগকে দক্ষতা ও সৃজনশীলতার মধ্য দিয়ে নেতৃত্ব দিচ্ছে বদিউল আলম

নিজস্ব প্রতিবেদক,আলোড়ন নিউজ:যুবলীগের কেন্দ্রীয় সম্মেলনকে সামনে রেখে নেতৃত্ব নিয়ে আলোচনা শুরু হয়েছে । এতে দীর্ঘ ৮ বছর ধরে দক্ষতা ও সৃজনশীলতার মধ্য দিয়ে নেতৃত্ব দিয়ে যাচ্ছে সংগঠনটির সাংগঠনিক সম্পাদক বদিউল আলম বদি।চলমান নেতৃত্বের মধ্যে তৃণমূল থেকে শুরু করে কেন্দ্রীয় পর্যায় পর্যন্ত বদিউল আলম বদির নাম উঠে আসে।তবে একদিকে সরকারের শুদ্ধি  অভিযানে কালো তালিকাভুক্ত নজরদারিতে বর্তমান কমিটির চেয়ারম্যান সহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের একাধিক নেতা জড়িত থাকার অভিযোগ প্রমাণ মেলেছে।অন্যদিকে আওয়ামী লীগের প্রাণ সংগঠন হিসেবে খ্যাত যুবলীগ সংগঠনটির সাধারণ সম্পাদক হারুনুর রশীদ ও সাংগঠনিক সম্পাদক বদিউল আলম বদির নামে বিগত বছরগুলোতে সরকারের মান ক্ষুন্ন হয় এমন কোন প্রকারের কাজে জড়িত থাকার সংশ্লিষ্টতা খুঁজে পাওয়া যায় নি। যার কারণে আগামী সম্মেলনে কেন্দ্রীয় কমিটির গূরুত্বপূর্ণ  পদের দায়িত্ব দিয়ে  উপযুক্ত মূল্যায়ণ করবে বলে যুবলীগের সাথে সম্পৃক্ত থাকা নেতা-কর্মীদের বিশ্বাস। কেননা শেখ হাসিনা যুবলীগকে যেভাবে দেখতে চাচ্ছে,তার সমস্ত গুণাবলী বিদ্যমান রয়েছে এই দুই নেতার মাঝে।তাছাড়া বদিউল আলম বদি ও হারুনুর রশীদের মতো বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা নিয়ে ত্যাগী নেতা পাওয়া খুবই দুস্কর।

বদিউল আলম বদি দুঃসময়ের যোদ্ধা,ত্যাগী,সৎ,আর্দশিক,৯০,৯৬,২০০১,১/১১ ছাত্র আন্দোলনের নায়ক,সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সম্পাদক মন্ডলীর সদস্য,বাংলাদেশ আওয়ামীযুবলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক,ছাত্র রাজনীতির আইকন,১/১১শেখ হাসিনা মুক্তি আন্দোলনের নায়ক হিসেবে অবদান রেখেছে।

জানা গেছে, আওয়ামী লীগ সরকারের দীর্ঘ ১১ বছরের ক্ষমতায় যারা যুবলীগের থেকেও অপকর্ম, দুর্নীতি থেকে দূরে থেকেছে অর্থাৎ ‘ক্লিন ইমেজের ও সংগঠনের নেতাকর্মীদের জন্য দরদী তারাই আসবে যুবলীগের নেতৃত্বে। সেই হিসেবে উপরোক্ত দুই সংগ্রামী নেতা বেশ আলোচিত।

দলীয় সূত্রে জানা যায়, যুবলীগের চেয়ারম্যান কে হবেন এটি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ঠিক করে দেবেন। তবে কমিটি নির্বাচনে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও যুবলীগের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানকের প্রভাব থাকবে। কারণ দুইজনই আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ঘনিষ্ঠ জন হিসেবে পরিচিত। এছাড়া তারা দুই জনেই যুবলীগের সাবেক চেয়ারম্যান ছিলেন।

২০১২ সালের ১৪ই জুলাই যুবলীগের সর্বশেষ কাউন্সিলের পর অর্থাৎ ৮ বছর পর আগামী ২৩ নভেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে সংগঠনের কেন্দ্রীয় সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে।

Related posts

দৈনিক মতপ্রকাশ ” পত্রিকার সেরা সাংবাদিক সম্মাননা পেলেন ইলিয়াস আলী।

Nurul Alam

আগামী ৩ জুলাই গুন্ডিচা মন্দির মার্জন।

Ashish Mallick

রাম মুসলমানদেরও পুর্বপুরুষ ছিলেন: রামদেব

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.