আলোড়ন নিউজ
Lead News

মেডিকেল ভর্তি পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় প্রথম রাগীব ও তৃতীয় সুইটি

নিজস্ব প্রতিবেদক,আলোড়ন নিউজ: মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে প্রকাশিত হয়েছে এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল। এবারের মেডিকেল ভর্তি পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় প্রথম স্থান অর্জন করেছেন রাগীব নূর। তার টেস্ট স্কোর ৯০.৫০।

গত ১১ অক্টোবর সারাদেশে একযোগে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় সরকারি ও বেসরকারি মেডিকেলে ১০ হাজার ৪০৪ আসনের বিপরীতে অংশ নেন ৬৯ হাজার ৪০৫ জন।

আর সেই ৬৯ হাজার ৪০৫ জনকে হারিয়ে প্রথম হয়েছেন রাগীব নূর। রংপুর পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি ও রংপুর ক্যাডেট কলেজ থেকে এইচএসসি পাস করে মেডিকেল ভর্তি পরীক্ষায় অংশ নেন রাগীব।

এসএসসিতে দিনাজপুর বোর্ডে পঞ্চম স্থান অধিকার করেছিলেন রাগীব।

নিজের অনুভূতি জানাতে গিয়ে রাগীব নূর অমিয় বলেন, ফলাফল পেয়ে ভীষণ খুশি আমি। আমার এমন ফলাফলের পেছনে মা-বাবাসহ শিক্ষকদের অবদান সবচেয়ে বেশি। ভবিষ্যতে চিকিৎসক হয়ে মানবতার সেবায় নিজেকে সম্পৃক্ত করতে চাই।

এছাড়া মেধা তালিকায় ৩য় স্থান অধিকার করেছেন রাজধানীর ডেমরার শামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ থেকে পাশ করা সুইটি সাদেক। তার টেস্ট স্কোর ৮৫.৫০।

সুইটি নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলার সাদেক আলী ও খালেদা বেগমের সন্তান।

উল্লেখ্য, এবারের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নেয়া ৬৯ হাজার ৪০৫জনের মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৪৯ হাজার ৪১৩ জন। এদের মধ্যে মেয়ে ২৬ হাজার ৫৩১ জন। ছেলে ২২ হাজার ৮৮২ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, দেশের সরকারি মেডিকেল কলেজগুলোয় ভর্তি প্রক্রিয়া শুরু হবে ২২ অক্টোবর। শেষ হবে ৩১ অক্টোবর। সরকারি মেডিকেলে ভর্তি শেষ হওয়ার পর বেসরকারি মেডিকেলগুলোতে ভর্তি শুরু হবে।

Related posts

ভারতের গণমাধ্যমে সাতক্ষীরার সুতপা মণ্ডলের গানের প্রশংসা

Ashish Mallick

অসচ্ছল শিক্ষার্থীদের সাহায্য করছে নোবিপ্রবি শিক্ষকমণ্ডলী

Ismail Hossen

শাহরাস্তিতে কৃষি শুমারি ২০১৯ হিসাবে গননাকারী ও সুপারভাইজারদের তিন দিনব্যাপী প্রশিক্ষন শুরু সুমন বিশ্বাসঃশাহরাস্তিতে কৃষি শুমারি ২০১৯ মাঠ পর্যায় হিসাবে গননাকারী ও সুপারভাইজারদের তিন দিনব্যাপী প্রশিক্ষণ উদ্ধোধন করা হয়েছে। রবিবার ২৭ মে সকাল ১০টায় নিজমেহার পাইলট উচ্চ বিদ্যালয়ে এ প্রশিক্ষণ কর্মশালার উদ্ধোধন করেন শাহরাস্তি উপজেলার নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তার। এসময় উপজেলার কৃষি কর্মকর্তা মোহাম্মদ সোফায়েল হোসেন, নিজমেহার মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু রতন কান্তি দত্ত, সহকারী শিক্ষক মোঃ লেয়াকত আলি। এসময় প্রশিক্ষণ পরিচালনা করেন উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা অনামিকা ভদ্র। বাংলাদেশ পরিসংখ্যান শাহরাস্তি উপজেলা অফিসের আয়োজনে ২৭মে-২৯মে ২০১৯পর্যন্ত এ কৃষি শুমারির প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হবে। এতে শস্য, মৎস, প্রানীসম্পদ বিষয়ে কৃষি শুমারি অনুষ্ঠিত হবে।

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.