আলোড়ন নিউজ
Lead News আইন-আদালত সারাদেশ

ডেঙ্গুতে মৃত্যের সংখ্যা জানতে চেয়েছে হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক: চলতি বছরে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কতজন মারা গেছেন তার সংখ্যা জানতে চেয়েছেন হাইকোর্ট। বুধবার (৬ নভেম্বর) বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. ইকবাল কবিরের হাইকোর্ট বেঞ্চ এ নির্দেশ দিয়েছেন। আগামী ১১ নভেম্বরের মধ্যে রাষ্ট্রপক্ষকে এ বিষয়ে তথ্য জানাতে বলা হয়েছে।

গত ২৮ আগস্ট এক আদেশে আদালত ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকারের নেওয়া কাজের অগ্রগতি জানাতে নির্দেশ দেন। দুই সিটির পক্ষে এ প্রতিবেদন দিতে সময় আবেদনের পর আদালত ১১ নভেম্বর দিন ঠিক করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার কাজী মাঈনুল হাসান। ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পক্ষে ছিলেন ব্যারিস্টার তৌফিক ইনাম টিপু।

গত ১৪ জুলাই স্বতঃপ্রণোদিত এক আদেশে ঢাকা সিটিতে ডেঙ্গু-চিকুনগুনিয়াসহ এডিস মশা নির্মূল ও ধ্বংসে অগ্রাধিকার ভিত্তিতে ২৪ ঘণ্টার মধ্যে পদক্ষেপ নিতে নির্দেশ দিয়ে দিয়ে রুল জারি করেন হাইকোর্ট।

পরে ওই বিষয়ে দুই সিটির পক্ষ থেকে গত ২২ জুলাই হাইকোর্টে প্রতিবেদন দাখিল করা হয়। কিন্তু সেই প্রতিবেদনে আদালত অসন্তোষ প্রকাশ করেন এবং দুই সিটি করপোরেশনের প্রধান দুই স্বাস্থ্য কর্মকর্তাকে তলব করলে গত ২৫ জুলাই তারা স্বশরীরে হাজির হয়ে আদালতে ব্যাখ্যা দিয়েছিলেন।

এরই ধারাবাহিকতায় গত ২৬ আগস্ট ডেঙ্গু নিয়ন্ত্রণ ও এডিস মশার আবাসস্থল ধবংসে ঢাকাসহ সারাদেশে ব্যাপকভাবে ওষুধ ছিটানো ও অভিযান পরিচালনার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

Related posts

পাকিস্তান দলকে ১২ রানের ব্যবধানে পরাজিত করেছে বাংলাদেশ সংসদীয় ক্রিকেট দল

Ashish Mallick

খিদে পেলেই তিন বছরের মেয়েকে মদ খাওয়াতেন বাবা!

Nurul Alam

বাংলাদেশে প্রতিনিধি নিয়োগ দেবে হবে : ফেসবুক

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.