আলোড়ন নিউজ
Lead News রাজনীতি

শ্রমিকদের কল্যাণে কাজ করা আওয়ামী লীগের নীতি’:প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: দেশের মানুষের ভাগ্য পরিবর্তনই বর্তমান সরকারের লক্ষ্য উল্লেখ করে সরকার প্রধান বলেন, মাথার ঘাম পায়ে ফেলে দেশের অর্থনীতিকে যারা সচল রাখে তাদের কল্যানে কাজ করা আওয়ামী লীগের নীতি।

শ্রমিকদের কল্যাণে কাজ করার নীতি গ্রহণ করেছে আওয়ামী লীগ; বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের মানুষের ভাগ্য পরিবর্তনই তার সরকারের লক্ষ্য বলেও উল্লেখ করেন তিনি। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক লীগের জাতীয় সম্মেলনের উদ্বোধন করে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় তিনি বলেন, শ্রমজীবী মানুষের দাবি আদায় ও অধিকার প্রতিষ্ঠায় ১৯৬৯ সালের ১২ই অক্টোবর জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠা করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

দেশের মানুষের ভাগ্য পরিবর্তনই বর্তমান সরকারের লক্ষ্য উল্লেখ করে সরকার প্রধান বলেন, মাথার ঘাম পায়ে ফেলে দেশের অর্থনীতিকে যারা সচল রাখে তাদের কল্যানে কাজ করা আওয়ামী লীগের নীতি।

জাতির পিতা বাকশালের মাধ্যমে এ দেশের মানুষের দ্রুত অর্থনৈতিক মুক্তি দিতে চেয়েছিল উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বাকশালের কর্মসূচীগুলো পালন করা গেলে অনেক আগেই দেশ  উন্নত হতো।

এ সময় প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় বুলবুল মোকাবিলায় সরকার সব ধরনের প্রস্তুতির কথা উল্লেখ করেন।

উসকানি দিয়ে ছাত্রদের রাস্তায় নামানো সহ্য করা হবে না বলেও এসময় হুঁশিয়ারি দেন সরকার প্রধান। তিনি বলেন, আন্দোলনের নামে শিক্ষাথীদের কর্মঘণ্টা নষ্ট করা যাবে না, সরকারের সিদ্ধান্ত না মানতে চাইলে নিজেদের টাকায় বিশ্ববিদ্যালয়কে চলতে হবে বলে জানান প্রধানমন্ত্রী।

গঠনতন্ত্র অনুযায়ী দুই বছর পর পর সম্মেলন হবার কথা থাকলেও, এবার সম্মেলন হলো সাত বছর পর।

Related posts

ঠাকুরগাঁওয়ে অন্তঃসত্ত্বা স্ত্রীকে বালিশ চাপা দিয়ে হত্যার অভিযোগ

Ashish Mallick

রাতেই বঙ্গবন্ধুর খুনি মাজেদের ফাঁসি কার্যকর করা হয়েছে

Ashish Mallick

রাণীশংকৈলে কৃতি শিক্ষার্থীদের সম্মাননা প্রদান

Ashish Mallick

1 comment

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.