আলোড়ন নিউজ
Lead News শিক্ষা সারাদেশ

জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাকা ও ইডেন কলেজ

নিজস্ব প্রতিবেদক: সাহসিকা নুসরাত তুমিই যুক্তি প্রতিবাদ’  এই স্লোগানে জাতীয় ভিত্তিক বিতর্কের প্রতিযোগিতা আয়োজন করেছে ডিবেট ফর ডেমোক্রেসি। নির্মম হত্যাকাণ্ডের শিকার নুসরাতকে উৎসর্গ করে ১ ডিসেম্বর রোববার রাজধানীর এফডিসিতে অনুষ্ঠিত হয় ইউসিবি পার্লামেন্ট শিরোনামে ‘নিপীড়ন বিরোধী জাতীয় বিতর্ক প্রতিযোগিতা’ এর গ্র্যান্ড ফাইনাল ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।

নুসরাত হত্যার দ্রুত বিচার নারীর প্রতি সহিংসতা কমিয়ে আনবে শীর্ষক বিষয়ে গ্র্যান্ড ফাইনালে সরকারি দল হিসেবে ঢাকা কলেজ ও বিরোধী দল হিসেবে ইডেন কলেজ এর বিতার্কিকরা অংশগ্রহণ করে।অনুষ্ঠানে আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে  সম্মিলিতভাবে চ্যাম্পিয়ন দুই দলকে ট্রফি, ক্রেস্ট ও দেড় লাখ টাকা প্রদান করা হয়।

আইনমন্ত্রী বলেন , ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যা মামলায় ১৬ জনের ফাঁসির রায় দিয়েছে আদালত। এই রায়ই প্রমাণ করে যে কেউ অপরাধ করলে তাকে শাস্তি পেতেই হবে সে যেই হোক না কেন। আমরা সুষ্ঠু বিচার নিশ্চিত করতে প্রযুক্তির সহায়তা নিচ্ছি, নুসরাত মারা যাওয়ার আগে যে কথাগুলো বলেছিল ওই ভিডিও সরাসরি আদালতে  উপস্থাপন করা হয়েছিল।

সভাপতির বক্তব্যে ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, নুসরাত হত্যাকারীদের বিচার দ্রুত গতিতে সম্পন্ন হওয়ায় দেশবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতা ও বলিষ্ঠ ভূমিকার জন্য তার কাছে কৃতজ্ঞ।এই হত্যার নির্ভুল চার্জশিট প্রদানে স্বরাষ্ট্রমন্ত্রী ও পিবিআইসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দায়িত্বশীল ভূমিকা পালন করায় পুলিশ প্রশাসনের প্রতি জনগণের আস্থা বেড়েছে।বিশেষ করে এই হত্যা মামলাকে দ্রুত গতিতে গুরুত্বের সাথে নিষ্পত্তি করতে পেপারওয়ার্ক তৈরিসহ সার্বিক তত্ত্বাবধায়ন করার জন্য আমরা আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হকের কাছে কৃতজ্ঞ।

 

Related posts

সেই বীরের নাম নাঈম ইসলাম

Ashish Mallick

চাঁদপুরে গীতাস্কুল পরিচালনা পরিষদের পথ শিশুদের মাঝে খাবার বিতরণ

Ashish Mallick

পিরানহা ভর্তি পুকুরে ফেলে জেনারেলকে মৃত্যুদণ্ড দিলেন কিম

Mostafij Rahman

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.