আলোড়ন নিউজ
Lead News আন্তর্জাতিক

সাংবাদিক হত্যা ইস্যুতে পদত্যাগ করছেন মাল্টার প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: সাংবাদিক হত্যাকাণ্ড নিয়ে সৃষ্ট সঙ্কট সামাল দিতে পদত্যাগ করতে যাচ্ছেন মাল্টার প্রধানমন্ত্রী জোসেফ মুসকাত। তিনি তার রাজনৈতিক সহযোগীদের বিষয়টি জানিয়েছেন। অনুসন্ধানী সাংবাদিক কারুয়ানা গালিজিয়া হত্যাকাণ্ড নিয়ে সৃষ্ট আইনি সঙ্কট যখন আরো ঘনীভূত হচ্ছে তখনই এ পদত্যাগের কথা জানা গেল।
তবে মুসকাতের মুখপাত্র পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেননি। আবার তাকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি তা অস্বীকারও করেননি। তবে মুসকাতের দল লেবার পার্টি রোববার একটি অনুষ্ঠান বাতিল করেছে যেখানে প্রধানমন্ত্রীর বক্তব্য দেয়ার কথা ছিল। সাংবাদিক হত্যা ইস্যুতে এর আগে মুসকাতের বাহিনী প্রধান ও মন্ত্রিসভার দুই সদস্য পদত্যাগ করেছেন।

টাইমস অব মাল্টার প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার সকালে প্রেসিডেন্ট জর্জ ভেলার সঙ্গে সাক্ষাৎ করেন জোসেফ। ধারণা করা হচ্ছে সেখানেই তিনি তার পদত্যাগের নোটিশ দেন।

বিবৃতিতে জোসেফ বলেছেন, গত দুই বছরের প্রতিটা দিন আমি দায়িত্ব পালন করেছি এবং সিধান্ত নিয়েছি। আমি মামলার সর্বোত্তম স্বার্থে সিদ্ধান্ত নিয়েছি, আমি বিশ্বাস করি কিছু সিদ্ধান্ত ভাল ছিল বাকিগুলো আরো ভাল হতে পারতো।

তিনি আরো বলেন, এই হত্যাকাণ্ডের জন্য দুঃখ ও ক্রোধ প্রকাশ ন্যায়সঙ্গত। একইভাবে প্রতিবাদের অজুহাতে সহিংসতা এবং বিশৃঙ্খলা গণতন্ত্রের জন্য ন্যায়সঙ্গত নয়।

সাংবাদিক ড্যাফেন কারুয়ানা গ্যালিজিয়া সেসময় দেশটির সরকারের দুর্নীতির তদন্ত করছিলেন। তার পরিবার ও বিক্ষোভকারীদের অভিযোগ, হত্যাকাণ্ডের যে তদন্ত চলছে তাতে জোসেফ মাসকাট তার অনুসারীদের বাঁচানোর চেষ্টা চালাচ্ছে।

Related posts

কোপা আমেরিকার ড্র অনুষ্ঠিত

Ashish Mallick

এ সকল শিশুরা মনেহয় শিশু নয় ?!

Mostafij Rahman

৫৫৩টি গাঁজা গাছ ধ্বংস হলো বান্দরবানে

RAFA

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.