আলোড়ন নিউজ
আন্তর্জাতিক

দক্ষিণ আফ্রিকাকে ১০০ মিলিয়ন ডলার দেবে ইউনিসেফ

আন্তর্জাতিক ডেক্স,আলোড়ন নিউজ : পথশিশু, অসহায়, শারীরিক প্রতিবন্ধী ও অক্ষম শিশুদের মানোন্নয়নের জন্য জাতিসংঘের শিশু তহবিল (ইউনিসেফ) দক্ষিণ আফ্রিকা সরকারকে ১০০ মিলিয়ন মার্কিন ডলার দেবে।

ইউনিসেফের শিশু তহবিল শিশুদের মানোন্নয়নে যে অর্থ বরাদ্দ দেবে তার সব অর্থই শিশুদের মানোন্নয়নে খরচ করতে হবে এমন গ্যারান্টি চেয়েছেন ইউনিসেফের দক্ষিণ আফ্রিকা প্রতিনিধিরা।

২০১৮ /১৯ সালের সামঞ্জস্য বরাদ্দের বিল এবং মাঝারি মেয়াদী বাজেট নীতিমালা নিয়ে সংসদীয় কমিটির সঙ্গে শুক্রবার ইউনিসেফ প্রতিনিধিরা কেপটাউন পার্লামেন্টে এক বৈঠকে উক্ত অর্থ বরাদ্দের ঘোষণা দেন।

এসময় কিভাবে অ্যাডজাস্টমেন্টস অ্যাপ্লিকেশন বিল এবং সরকারের ব্যয় অগ্রাধিকারগুলি দক্ষিণ আফ্রিকার শিশুদের ওপর প্রভাব ফেলবে তা নিয়ে গুরুতর উদ্বেগ প্রকাশ করেছে ইউনিসেফ প্রতিনিধিরা।

ইউনিসেফের দক্ষিণ আফ্রিকা প্রতিনিধিরা শুক্রবার অ্যাপ্লিকেশন সম্পর্কিত স্থায়ী ও নির্বাচন কমিটিগুলিতে এ বিষয়ে একটি প্রতিবেদনে জমা দিয়েছিলেন।

জবাবদিহিতার জন্য যেগুলি ২০১৯ অ্যাডজাস্টমেন্টস অ্যাপ্লিকেশন বিল এবং মাঝারি মেয়াদী বাজেট নীতির আলোকে জনগণের সামনে সরকারকে তুলে ধরতে হবে। শিশুদের মানোন্নয়নে চলতি অর্থবছরে সরকার কীভাবে জাতীয় রাজস্ব তহবিল থেকে অর্থ ব্যবহার এবং অর্থ বরাদ্দ করছিল তাও বিল আকারে ইউনিসেফের কাছে জমা দিতে হবে।

ইউনিসেফের মতে, যদি বরাদ্দকৃত অর্থ যথাযথভাবে ব্যয় না হয় তাহলে দেশের সংগ্রামী অর্থনীতি এবং সরকারি তহবিল থেকে ব্যয় করা বিলিয়ন বিলিয়ন ডলার অর্থ শিশুদের সামাজিক কর্মসূচিতে নেতিবাচক প্রভাব ফেলবে।

ইউনিসেফের সামাজিক নীতি বিশেষজ্ঞ রাসেল উইল্ডম্যান বলেছেন যে, অন্যান্য ক্ষেত্রগুলিতে তহবিলের পুন:নির্দেশ শিশুদের সমর্থন ও মানোন্নয়নমূলক কর্মসূচি থাকতে হবে।

Related posts

কী কী রোগে আক্রান্ত কিম জং উন, উঠে এল গণমাধ্যমে

Ashish Mallick

Ashish Mallick

নাইজেরিয়ায় গুলিতে নিহত ৬৬

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.