আলোড়ন নিউজ
Lead News আইন-আদালত

আবরার হত্যা মামলার এক আসামীর আত্মসমর্পণ

নিজস্ব প্রতিবেদক: বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার অভিযোগে করা মামলায় আত্মসমর্পণ করেছেন এজাহারভুক্ত আসামি মোর্শেদ অমর্ত্য ইসলাম। একইসাথে তিনি জামিনের জন্যও আবেদন করেছেন।

আজ (রোববার) বেলা পৌনে ১২টার দিকে ঢাকা মহানগর হাকিম বেগম ইয়াসমিন আরার আদালতে তিনি আত্মসমর্পণ করে আইনজীবীর মাধ্যমে জামিনের আবেদন করেন।

চকবাজার থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মাজহারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৩ ডিসেম্বর আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় ওই চার আসামির সম্পত্তি ক্রোকের নির্দেশ দেন আদালত। একই সঙ্গে এ সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য ৫ জানুয়ারি দিন ধার্য করেন।

আসামিরা হলেন- মোর্শেদুজ্জামান জিসান, এহতেশামুল রাব্বি তানিম, মোর্শেদ অমত্য ইসলাম ও মোস্তবা রাফিদ। এদের মধ্যে প্রথম তিনজন এজহারভুক্ত ও শেষর জন এজাহার বহির্ভূত।

১৩ নভেম্বর ঢাকা মহানগর হাকিম আদালতে ২৫ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ওয়াহিদুজ্জামান।

আবরার হত্যা মামলায় অভিযুক্ত ২৫ জনের মধ্যে এজাহারনামীয় ১৯ জন এবং তদন্তে প্রাপ্ত এজাহার বহির্ভূত ছয়জন। এজাহারভুক্ত ১৯ জনের মধ্যে ১৬ জন ও এজাহারবহির্ভূত ছয়জনের মধ্যে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আটজন।

উল্লেখ্য, ফেসবুকে স্ট্যাটাস দেয়ার জেরে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে গত ৬ অক্টোবর রাতে ডেকে নেয় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে শেরেবাংলা হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। ওই ঘটনায় নিহত আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় ১৯ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন।

Related posts

দীর্ঘ এক মাস পর জুমার নামাজ আদায় করলেন দেশবাসী

Ashish Mallick

নড়াইলে আমাদের স্কুলের দলনেতা কৌশিক এখন সকলের নেতা :মাশরাফি বিন মর্তুজা

Ashish Mallick

শিক্ষার্থীদের ৭ দফা দাবি আদায়ের লক্ষ্যে উত্তাল আমতলী সরকারি কলেজ ক্যাম্পাস

sakib ahmed suja

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.