আলোড়ন নিউজ
Lead News শিক্ষা

সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেবে না রাবি

মারুফ হাসান,রাবি প্রতিনিধি: পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর সমন্বিত ভর্তি পরীক্ষার প্রক্রিয়ায় বুয়েট, চট্টগ্রাম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অংশগ্রহণ না করার সিদ্ধান্তের পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ও (রাবি) একই সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়। বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা বিষয়টি নিশ্চিত করেন।

অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, সমন্বিত বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের বিষয়ে একাডেমিক কাউন্সিলের সদস্যরা রাজি হননি। ফলে রাজশাহী বিশ্ববিদ্যালয় তার চলমান নিজস্ব নিয়ম অনুযায়ী শিক্ষার্থী ভর্তি করা হবে।

সভায় উপস্থিত সদস্যরা জানান, সভার আলোচনায় বিশ্ববিদ্যালয়ের স্বাতন্ত্র্যবোধ অক্ষুণ্য রাখার বিষয়টি প্রাধান্য পেয়েছে। এছাড়া সভায় ভর্তি পরীক্ষা পরিচালনা, গুণমান, স্বচ্ছতা ও প্রশ্নপত্র ফাঁসের ঝুকিসহ সমন্বিত ভর্তি পরীক্ষার সামগ্রিক বিষয় নিয়ে আলোচনা হয়। সভায় উপস্থিত সদস্যদের কণ্ঠভোটে সমন্বিত ভর্তি পরীক্ষার অংশগ্রহণ না করার বিষয়ে সিদ্ধান্ত হয়।

প্রসঙ্গত, গত ১২ ফেব্রুয়ারি দেশের ১২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে ইউজিসি’র সভায় সর্বসম্মতিক্রমে সমন্বিত ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়। এতে বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যরা একাডেমিক কাউন্সিল ও সিন্ডিকেটে আলোচনা করে সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সিদ্ধান্ত নেওয়া হবে বলে অভিমত প্রকাশ করেন।#

Related posts

কু‌ড়িগ্রামে বা‌সের ধাক্কায় ইজিবাই‌কের ৪ আ‌রোহী নিহত

Ashish Mallick

ইন্দোনেশিয়ার জার্কাতায় ভোরের ফল নিয়ে সহিংসতা নিহত ৬ জন

Nurul Alam

পেরুকে ৩-১ হারিয়ে কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন ব্রাজিল

Animesh Roy

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.