আলোড়ন নিউজ
Lead News সারাদেশ স্বাস্থ্য

গণমাধ্যম কর্মীরা ছুটছে করোনা মোকাবেলায়

 মোঃ হাসিবুল রাজ, নিজস্ব প্রতিবেদক:  ভয়াল করোনা জীবাণু রুখতে আজ পুরো বিশ্ব অঙ্গীকারবদ্ধ হয়ে একসাথে কাজ করছে l বর্তমান পরিস্থিতি তুলে ধরতে নিরলস পরিশ্রম করছেন গণমাধ্যম কর্মীরা ছুটছে করোনা মোকাবেলায়।

কেন গণমাধ্যম কর্মীরা ছুটছে করোনা মোকাবেলায়?

বিশ্বব্যাপী করোনার প্রার্দুভাবে পথ থেকে পথে, গ্রাম থেকে গ্রামে, শহর, বাজার, ব্যবসা প্রতিষ্ঠান, অফিস-আদালত, স্কুল-কলেজ, মাঠ, ধর্মীয় উপসানালয়, যাতায়াত মাধ্যম কেন্দ্র, হাসপাতাল সহ দেশের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানগুলোতে l তুলে ধরছে মতামত, প্রতিরোধ ব্যবস্থা, অভিযোগ, বিশেষজ্ঞদের পরামর্শ এবং করণীয় l প্রচার করা হচ্ছে বিভিন্ন সচেতনতামূলক প্রামাণ্যচিত্র l এজন্য আসুন আমরা সবাই মিলে রুখে দেবো করোনা জীবাণু, এ লক্ষ্যে কাজ করছে গণমাধ্যম কর্মীরা।
উল্লেখ্য, এ পর্যন্ত ১৭৯টি দেশে করোনা ছড়িয়েছে। সারাবিশ্বে ২ লক্ষ ৪৫ হাজার ৬১৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ১০ হাজার ৪৮ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৮৮ হাজার ৪৩৭ জন। এ পর্যন্ত চীনে ৮০ হাজার ৯৬৭ জন করোনায় আক্রান্ত হয়েছে। অপরদিকে মারা গেছে ৩ হাজার ২৪৮ জন।
অপরদিকে, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনায় এখন সর্বোচ্চ পর্যায়ে আছে ইতালি। গত ২৪ ঘণ্টায় ইতালিতে আরও ৪২৭ জনের প্রাণহানির সাথে সাথে তারা ছাড়িয়ে গেছে করোনার উৎসস্থল চীনকেও। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৪০৫ জনে।
গত বুধবারই ইতালিতে একদিনে মারা গেছেন ৪৭৫ জন করোনা আক্তান্ত রোগী। এ পর্যন্ত এ সংখ্যাই যেকোনও দেশের জন্য একদিনে সবচেয়ে বেশি মৃত্যুর রেকর্ড।

 

অন্যদিকে, ইরানে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৮ হাজার ৪০৭ এবং  মৃতের সংখ্যা ১ হাজার ২৮৪ জন। স্পেনে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৮ হাজার ৭৭ এবং মৃতের সংখ্যা ৮৩১ জন।

জার্মানিতে আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৩২০ এবং মৃতের সংখ্যা ৪৪ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ২৯৯ এবং মৃতের সংখ্যা ২১৮ জন, ফ্রান্সে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ৯৯৫ এবং মৃতের সংখ্যা ৩৭২ জন।

দক্ষিণ কোরিয়ায় আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৬৫২ এবং মৃতের সংখ্যা ৯৪ জন। সুইজারল্যান্ডে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ২২২ জন এবং মৃতের সংখ্যা ৪৩ জন।

যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ২৬৯ এবং মৃতের সংখ্যা ১৪৪ জন, নেদারল্যান্ডে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৪৬০ এবং মৃতের সংখ্যা ৭৬, অস্ট্রিয়ায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ১৭৯ এবং মৃতের সংখ্যা ৬।

বেলজিয়ামে করোনায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ৭৯৫ এবং মৃতের সংখ্যা ২১ জনের। নরওয়েতে করোনায় আক্রান্ত ১ হাজার ৭৯০ জন  হয়েছে এবং মৃতের সংখ্যা ৭ জন। সুইডেনে করোনায় আক্রান্ত ১ হাজার ৪৩৯ এবং মৃতের সংখ্যা ১১।

ডেনমার্কে করোনায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ১৫১ এবং মৃতের সংখ্যা ৬, জাপানে আক্রান্ত ৯৪৩ এবং মৃতের সংখ্যা ৩৩, মালয়েশিয়া এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৯শ এবং মৃতের সংখ্যা ২ জন, কানাডায় আক্রান্তের সংখ্যা ৮৭৩ এবং মৃতের সংখ্যা ১২, পর্তুগালে আক্রান্ত ৭৮৬ এবং মৃতের সংখ্যা ৪ জন।

অস্ট্রেলিয়ায় আক্রান্তের সংখ্যা ৭৫৬ এবং মৃতের সংখ্যা, কাতারে আক্রান্তের সংখ্যা ৪৬০, পাকিস্তানে আক্রান্ত ৪৫৪ এবংমৃতের সংখ্যা  ২, তুরস্কে আক্রান্ত ৩৫৯ এবং মৃতের সংখ্যা ৪, সিঙ্গাপুরে আক্রান্ত ৩৪৫, সৌদি আরবে ২৭৪, থাইল্যান্ডে আক্রান্ত ২৭২ এবং মৃত্যু ১, মিসরে আক্রান্ত ২৫৬ এবং মৃত্যু ৭।

ফিলিপাইনে আক্রান্ত ২১৭ এবং মৃত্যু ১৭, রাশিয়ায় আক্রান্ত ১৯৯ এবং মৃত্যু ১, ভারতে আক্রান্ত ১৯৪ এবং মৃত্যু ৪, ইরাকে আক্রান্ত ১৯২ এবং মৃত্যু ১৩। কুয়েতে করোনায় আক্রান্ত ১৪৮ এবং আরব আমিরাতে ১৪০। বাংলাদেশে এখন পর্যন্ত ১৮ জন এই ভাইরাসে আক্রান্ত হয়েছে এবং মারা গেছে একজন। অপরদিকে ৩ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে।

Related posts

শিরোপায় চুমু আঁকবে কে? বাংলাদেশ না ভারত

Ashish Mallick

ইয়াবা আসক্তি ও এই থেকে মুক্তির উপায়

Ashish Mallick

ডেন্টালে ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেছে মুবিন

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.