আলোড়ন নিউজ
Lead News

নিয়ন্ত্রনহীন চালের বাজারে ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের চিরুনি অভিযান চলছে

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাস আতঙ্কের মধ্যে পাইকারী ও খুচরা বাজারে নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে চালের বাজার। নিয়ন্ত্রনহীন চালের বাজার স্থিতিশীল রাখতে চিরুনি অভিযান পরিচালনা করছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার(২৩ মার্চ ) সকাল ১১ টা হতে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে রাজধানীর বাবুবাজারে অভিযানটি পরিচালিত হচ্ছে।

চালের বাজারের পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম আলোড়ন নিউজকে বলেন, ‘করোনাভাইরাসের সুযোগ নিয়ে এক শ্রেণির ব্যবসায়ীরা চালের দাম বাড়িয়ে দিচ্ছেন। চালের দাম কেন বাড়তি তা দেখতে দিনব্যাপী এ অভিযান চলবে। অভিযানের পর বিস্তারিত জানিয়ে দেওয়া হবে।

কয়েকদিনে চালের দাম বাড়তে বাড়তে  মোটা চালের কেজি  ৫০ টাকা আর চিকন চালের কেজি ৭০ টাকায় ঠেকেছে। চালের এ লাগামহীন মূল্যবৃদ্ধির জন্য বিশাল একটি কুচক্র সিন্ডিকেট দায়ী।  দেশে চালের গুদামে একাধিকবার অভিযান চালিয়েও নিয়ন্ত্রণে আনতে পারে নি চালের বাজার। এর প্রভাব পড়ছে সাধারণ মানুষের ওপর। বিশেষ করে বাড়তি টাকায় চাল কিনতে গিয়ে স্বল্প আয়ের মানুষের নাভিশ্বাস উঠেছে। দাম বৃদ্ধির সঙ্গে আয় না বাড়ায় পরিমাণে কম কিনে কম খেয়ে ব্যয় সমন্বয়ের চেষ্টা করছেন নিম্ন আয়ের মানুষ।
এর আগে, গতকাল (২২মার্চ) সকাল আটটা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত ঢাকার সূত্রাপুর থানাধীন শ্যামবাজার আড়তে  সারওয়ার আলমের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত কর্তৃক ২১ টি আড়ৎ কে নগদ ৪৩,৫০,০০০/- টাকা জরিমানা এবং ০৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেওয়া হয়। এসময় মেসার্স মকছিত ট্রেডিং নামে একটি আড়ৎ সিলগালা করা হয়।
তার আগে, গত শনিবার (২১ মার্চ ) ভোর ছয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে যাত্রাবাড়ি ও শ্যামবাজারের ৩২ টি প্রতিষ্ঠানকে ৫০ লক্ষ ৭৫ হাজার টাকা জরিমানা ও পাঁচজনকে বিভিন্ন মেয়াদে জেল দিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

 

 

Related posts

শ্বাসরূদ্ধকর ম্যাচে ৬ উইকেটের জয় ইংল্যান্ডের

Ashish Mallick

মানবতার আরেক দৃষ্টান্ত রোজাদারদের কাছ থেকে ভাড়া নেন না এই হিন্দু অটোচালক!

Nurul Alam

এমসিসি ক্রিকেট কমিটি থেকে পদত্যাগ: সাকিব

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.