আলোড়ন নিউজ
সারাদেশ

আর্ত মানবতার সেবায় এগিয়ে আসলো বি.আই.এস.টির ছাত্রছাত্রী

মোঃ নুরে আলম রাজু, নিজস্ব প্রতিবেদক: করোনা ভাইরাসের কবলে পড়ে দিনমজুর ও খেটে খাওয়া মানুষের জীবন প্রায় হুমকির সম্মুখি। গত ২৬ই মার্চ মহান স্বাধীনতা দিবসে  রাজধানীর মগবাজার ও এর আশেরপাশের এলাকার দিনমজুর ও খেটে খাওয়া মানুষের সাহায্যর্থে এগিয়ে আসলো বাংলাদেশ বিজ্ঞান ও প্রযুক্তি ইনিস্টিটিউট (বি.আই.এস.টি) এর প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা।
সম্প্রতি করোনা ভাইরাসের ভয়াল থাবা মোকাবেলা করছে বাংলাদেশ। করোনা ভাইরাসের হাত থেকে বাংলাদেশের প্রতিটি মানুষকে বাঁচানোর জন্যে সরকার গত ২৪ মার্চ থেকে ৪ই এপ্রিল পর্যন্ত জনসাধারণের চলাচল, দোকানপাট ও শপিংমল খোলা রাখার উপর কিছু নিষেধাজ্ঞা আরোপ করেছে। এমতাবস্থায় দিনমজুর ও খেটে খাওয়া মানুষগুলো পড়ে যায় বিপাকে। দেশের অন্যান্য স্থানের মত রাজধানীর মগবাজার ও এর আশেপাশের এলাকার মানুষের জন্যে কিছু করার ইচ্ছে পোষণ করে বি.আই.এস.টির প্রাক্তন ছাত্রী ইমু ইসলামের। তার ডাকে সাড়া দিয়েছিলো ইনিস্টিটিউটের কিছু সংখ্যক প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী। ইনিস্টিটিউট বন্ধ থাকায় এবং শিক্ষার্থীদের বেশিরভাগ গ্রামের বাড়ি চলে যাওয়ায় অনুদানের পরিমান তুলামুলক কম ছিলো। কিন্তু তাতে থেমে ছিলো না বাকি শিক্ষার্থীরা। যে যতটুকু পেরেছে সে পরিমান অনুদান দিয়ে প্রায় ১০০ জন মানুষের হাতে সাহায্য তুলে দিতে পেরেছে।
সবার উদ্দেশ্যে ইনিস্টিটিউটের ছাত্র-ছাত্রীদের কথা ছিলো যে সবাই যেন সবার অবস্থান থেকে এ সকল মানুষদের সেবায় এগিয়ে আসে, যারা একদিন কাজে বের না হলে খাবার জুটে না তাদের পরিবারের। আর তাতে করে দেশ করোনা প্রাদুর্ভাব কিছুটা হলেও কমাতে পারবে

Related posts

শোষকদের পুলিশ নন-জনগনের পুলিশ, আপনাদের কর্তব্য জনগণের সেবা করাঃ এসপি বিপ্লব

Ashish Mallick

বরযাত্রায় ট্রাক ঢুকে নিহত ২

Ashish Mallick

কৃষ্ণনগর ইউনিয়নে বয়স্ক, বিধাবা, স্বামী পরিত্যাক্ত ও অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা যোগ্যদের বাছাইকরণ সম্পন্ন

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.