আলোড়ন নিউজ
Lead News জাতীয় স্বাস্থ্য

করোনা মোকাবিলায় ত্রাণ তহবিলে দেড় কোটি টাকা দান করলো রেল কর্মকর্তা-কর্মচারীরা

নিজস্ব প্রতিবেদক: দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের (কভিড-১৯) প্রাদুর্ভাব মোকাবিলায় বাংলাদেশ রেলওয়ে ও রেলপথ পরিদর্শন অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীরা প্রত্যেকে এক দিনের বেতনের সম পরিমাণ টাকা প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান দিয়েছে।

মঙ্গলবার (৩১ মার্চ) উপসচিব মীর আলমগীর হোসেন এক চিঠির মাধ্যমে বিষয়টি জানান। রেল কর্মকর্তা-কর্মচারীরা নিজেদের একদিনের বেতনের সমপরিমাণ ১ কোটি ৫৫ লাখ ১৪ হাজার ৮৭৯ টাকা প্রধানমন্ত্রীর তহবিলে প্রদান করা করেছেন। দেশে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকারি ছুটি ঘোষণা করায় বিপাকে পড়েছে সাধারণ নিম্নবিত্ত মানুষেরা। তাদের পাশে দাঁড়াতে এই আর্থিক অনুদান দেওয়া হয়েছে বলে জানান।

ওই চিঠিতে বলা হয়, করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে দেশের সরকারি অফিসগুলো ৪ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করে সবাইকে নিজ নিজ বাসায় অবস্থানের জন্য বলা হয়েছে। তাই সাধারণ খেটে খাওয়া মানুষ কাজে যেতে পারছে না। এই পরিস্থিতিতে স্বল্প আয়ের মানুষের আর্থিক সহায়তার জন্য প্রধানমন্ত্রীর তহবিলে বাংলাদেশ রেলওয়ে ও রেলপথ পরিদর্শন অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ‌এক দিনের বেতন প্রদান করা হয়েছে।

প্রসঙ্গত, দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৫ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৬ জনের।আর সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২৬ জন এবং বাকি ২২ জন চিকিৎসাধীন রয়েছেন।

Related posts

আন্জুমানে আশেকানে মোস্তফা (দঃ) রসিদাবাদ এর উদ্দ্যোগে শোহাদায়ে কারবালা মাহফিল অনুষ্টিত

Ashish Mallick

উখিয়ায় মসজিদের ইমামের বিরুদ্ধে দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগ

Ashish Mallick

চীন এর তৈরি করোনার ভ্যাকসিন প্রাণীর ওপর সফল

Mostafij Rahman

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.