আলোড়ন নিউজ
Lead News রাজনীতি

রাস্তারপাশে শুয়ে থাকা মানুষগুলোকে ডেকে এনে খাওয়ালেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সা: সম্পাদক

নিজস্ব প্রতিবেদক: কর্মহীন হয়ে পড়া অসহায়দের মাঝে সরকারি/বেসরকারি ও ব্যক্তি উদ্যোগে দিনের বেলা খাদ্য সামগ্রী বিতরণ করার চিত্র প্রতিনিয়ত দেখা যাচ্ছে এখন।ঠিক সেই সময়ে  রাস্তারপাশে শুয়ে থাকা মানুষগুলোকে ডেকে এনে রাতের খাবার খাওয়ানোর মধ্য দিয়ে ব্যতিক্রম মানবিক দৃষ্টান্ত স্থাপন করলেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ।

শুক্রবার ( ৩ এপ্রিল) চট্টগ্রাম কলেজ সংলগ্ন ঐতিহাসিক প্যারেড মাঠে সবার মাঝে খাওয়ার পরিবেশন করেন।

করোনা ভাইরাসের সংক্রামন রোধে সরকারি নির্দেশনা মেনে নিজ ঘরে অবস্থান করছেন দেশের মানুষ। বন্ধ রয়েছে শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান, যানবাহন চলাচল। এতে কর্মহীন হয়ে পড়া দিনমজুর, শ্রমিক, রিক্সাচলকসহ দুস্থ ও অসহায় পরিবারের সদস্যরা। ফলে খাদ্যের সংকটও দেখা দিয়েছে তাদের। এ অবস্থায় সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠন ও ব্যক্তি পর্যায় থেকে দুস্থ ও অসহায় পরিবারের সদস্যদের খাদ্য সহায়তা করা হচ্ছে। আর মানবিক এই কাজে থেমে নেই চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ। শুরু থেকে যেভাবে সাধারণ মানুষকে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সচেতন করার কাজটি করছেন, তেমনি দুস্থ ও অসহায় মানুষদের পাশে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন। এরইমধ্যে চকবাজার এলাকায় রাস্তারপাশে শুয়ে থাকা মানুষগুলোকে ডেকে এনে পেট ভরে রাতের খাবার খাওয়ালেন তিনি।

এ ব্যতিক্রম উদ্যোগ নিয়ে জানতে চাইলে সুভাষ মল্লিক সবুজ আলোড়ন নিউজকে বলেন, করোনার কারণে অদ্ভুত পরিস্থিতিতে সবাই অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়াচ্ছে, শুকনো খাবার দিচ্ছে কিন্তু শিশু-নারীসহ কিছু ভাসমান মানুষ রয়েছে এই শহরে। তাদের ঘরবাড়ি কিছুই নেই, তাহলে রান্না হবে কিভাবে। এই চিন্তা থেকেই ভাসমান এ মানুষদের আহারের ব্যবস্থা করে সবাইকে ডেকে এনে চোখের সামনে পেট ভরে খাওয়ানোর চেষ্টা করেছি। আমি এক মধ্যবিত্ত পরিবারে সন্তান। আমার অঢেল খাকলে প্রতিনিয়ত চোখের সামনে রেখে তাদের প্রতি বেলা খাওয়াতাম।এরপরও সামর্থ্য অনুযায়ী এই শহরের ঠিকানাবিহীন অনাহারীদের পাশে থাকার চেষ্টা করবো।

 

 

Related posts

কূটনীতিকদের সঙ্গে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের বৈঠক

Ashish Mallick

৩৮৭ রানের পাহাড়সম টার্গেট পেল বাংলাদেশ

Ashish Mallick

ময়মনসিংহের ফুলপুরে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আহত ৪০

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.