আলোড়ন নিউজ
আন্তর্জাতিক Lead News স্বাস্থ্য

স্বেচ্ছায় নিজের শরীরে করোনা ভাইরাস নিলেন জার্মান মেয়র

আন্তর্জাতিক ডেস্কঃ জার্মানির মেয়র স্টিফান ভন ড্যাসেল (৫৩) নিজের শরীরে স্বেচ্ছায় করোনা ভাইরাস নিবেন বলে কথা দিয়েছিলেন। অবশেষে তিনি প্রাণঘাতী ভাইরাসটি নিজের শরীরে প্রবেশ করিয়ে কথা রেখেছেন। তবে  প্রাণঘাতী এ ভাইরাসটি সম্পর্কে যেমন ধারণা করে এটা শরীরে প্রবেশ করিয়েছিলেন বাস্তবে এটা তারচেয়েও অনেক খারাপ এবং এর অভিজ্ঞতা সম্পর্কে জানিয়েছেন তিনি।

জার্মান মেয়র বলেছেন, ‘কোভিড-১৯’ ভাইরাস শরীরে নেওয়ার ফলে তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ। ভন ড্যাসেল জার্মানের গ্রিন পার্টির রাজনীতিবিদ এবং বার্লিনের মিট্টি জেলার মেয়র।

নিজের বান্ধবীর শরীর থেকে ভাইরাসটি নিজের শরীরে প্রবেশ করিয়েছিলেন বলে জানিয়েছেন মেয়র। তার বান্ধবী করোনায় আক্রান্ত হন সুইজারল্যান্ডে ভ্রমণের সময়।

মেয়র বলেন, ‘আমি নিজেকে আনন্দিত করার জন্য এটা ইচ্ছাকৃতভাবে সংক্রমিত হয়েছি। আমি ভেবেছিলাম তিন দিনের মতো এটা হয়তো শরীরে থাকবে, এরপর সুস্থ হয়ে উঠবো। কিন্তু এটা আমার ধারণার চেয়ে দীর্ঘদিন আমাকে ভুগিয়েছে। অন্য কেউ সংক্রমিত না হওয়ার জন্য এই সময় আমি সেলফ কোয়ারেন্টিনে ছিলাম।

তিনি আরও জানিয়েছেন, ‘ দীর্ঘদিন ধরে আমি অসুস্থ ছিলাম, মনে হয় আমি এখন ঠিক আছি। আমার চিন্তাভাবনার চেয়েও অনেক দীর্ঘ সময় ছিল এটা। ভাইরাসটি খুবই খারাপ।’

উল্লেখ্য, ভয়াবহ আকারে জার্মানিতে ছড়িয়েছে নোভেল করোনাভাইরাস। ইতিমধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে প্রায় ৮৫ হাজার মানুষ। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১ হাজার ১০৭ জনের। এক টেলিভিশন ভাষণে চ্যান্সেলর আঙ্গেলা মেরকেল বলেছেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর জার্মানি এত বড় চ্যালেঞ্জের মুখোমুখি আর কখনো হয়নি। করোনাভাইরাস মোকাবিলায় সবাইকে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান তিনি।

Related posts

পুঁজিবাজারের প্রতি জনগণের আস্থা ফিরিয়ে আনা হবে: অর্থমন্ত্রী

Ashish Mallick

ঠাকুরগাঁওয়ে আবার সড়ক দুর্ঘটনায় নিতহ ৩, আহত ২০

Ashish Mallick

ঠাকুরগাঁওয়ের হরিপুরে উপজেলা আওয়ামীলীগের মনগড়া সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদের ঝড়

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.