আলোড়ন নিউজ
Lead News প্রযুক্তি রাজনীতি সারাদেশ

আলোড়ন নিউজ-এ খবর প্রকাশের পর সেই মুক্তিযোদ্ধা পরিবারকে সেমিপাকা ঘর উপহার দিল স্থানীয় এমপি

নিজস্ব প্রতিবেদক: লকডাউনে মুক্তিযোদ্ধা পরিবারের কী করুণ পরিস্থিতি, লাইভে এসে জানালেন মেয়ে!(ভিডিও দেখুন) এমন শিরোনামে আলোড়ন নিউজ-এ সংবাদ প্রকাশিত হলে, তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে পড়ে। নিউজটিতে পূর্ণ ভিডিও সংযুক্ত করাতে অনেক পাঠকের দৃষ্টিগোছর হয়।

এক ফেসবুক আইডিতে ৮৩৭ শেয়ার। এভাবে নিউজটি কত লাখ মানুষের কাছে পৌঁছায়,তার হিসেব বের করা দুস্কর।

যার কারণে প্রচুর পরিমাণ শেয়ারের মাধ্যমে স্থানীয় এমপিরও শেষ পর্যন্ত নজরে আসে।নজরে আসার পর চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম রোববার(৫ এপ্রিল) ছুটে যান চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের বঙ্গবন্ধুর স্নেহধন্য বীর মুক্তিযোদ্ধা ও বাকশাল নেতা মাষ্টার হুমায়ূন আহমেদের বাড়িতে।

বাড়িতে উপস্থিত হয়ে মাষ্টার হুমায়ূন আহমেদের যাবতীয় সমস্যার কথা জানতে চাইলে এতে পরিবার জানায়, তাদের বহু পারিবারিক সম্পত্তি কিছু অসাধু মহল দখল করে রেখেছে।

সকল সমস্যার কথা শুনে স্থানীয় এমপি জাফর আলম তাৎক্ষণিকভাবে তাদের বসবাস উপযোগী নিজ অর্থায়নে একটি সেমিপাকা টিনসেট বাড়ি নির্মাণের ব্যবস্থা করেন।মুহূর্তের মধ্যেই ইট নিয়ে আসা হয় এবং অতি দ্রুত কাজ শুরু করার নির্দেশ দেন। সেই সাথে দখলকৃত সম্পদ  পুন:উদ্ধারের জন্য সকল প্রকার সহযোগীতা করবে বলে আশ্বাস দেন।আর ওই মুক্তিযোদ্ধা পরিবার মাননীয় প্রধানমন্ত্রীর সাথে একটুখানি সাক্ষাৎতের ব্যবস্থা করে দেওয়ার অনুরোধ করলে এমপি তাতেও মত পোষণ করেন।

ওই মুক্তিযোদ্ধা পরিবারের বাড়িতে এমপি জাফর আলমের সাথে চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার নুরুদ্দীন শিবলী নোমান, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাবিবুর রহমান, স্থানীয় ইউপি চেয়ারম্যান ও অন্যান্য নেতৃবৃন্দ গিয়েছিলেন।

অন্যদিকে, বঙ্গবন্ধু কর্তৃক লাল পাসপোর্টপ্রাপ্ত,  শেখ হাসিনার বিয়েতে দায়িত্বপ্রাপ্ত, সাবেক বাকশাল ছাত্রনেতা, বীর মুক্তিযোদ্ধা হুমায়ুন কবির এর মেয়ে ফেসবুক লাইভে তাদের বঞ্চনা আর মানবেতর জীবন-যাপনের হৃদয় বিদারক ঘটনাপ্রবাহ উল্লেখ করে।

কোন উপার্জন নেই, ছোটভাইয়ের টিউশনির টাকায় চলতো পরিবার, লকডাউনে সে পথও বন্ধ। জমিদার পরিবারের সন্তান হয়েও ভাগ্যপীড়িত মানুষটি ও তাঁর পরিবার আজ অর্ধাহারে, অনাহারে এতটাই অসহায়-নিরুপায়, বাধ্য হয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আল্লাহ’র পরে শেখ হাসিনা ছাড়া তাদের কেউ নেই বলে সাহায্যের করুণ আকুতি জানিয়েছেন।

আর তা মনোযোগ দিয়ে শুনে দেশের এই দুর্যোগকালীন সময়ে বাংলাদেশ ছাত্রলীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক ও ঢাকসু’র জিএস গোলাম রাব্বানী পরিবারটি যেন মাসখানেক চলতে পারে, এমন নিত্যপ্রয়োজনীয় খাদ্য ও সুরক্ষাসামগ্রী দিয়ে স্থানীয় ছাত্রলীগ নেতা জায়েদ হোসেন নওয়ান কে পাঠিয়েছেন। ওর মাধ্যমে কথাও বলেছে আকুতি জানানো পরিবারের সাথে। একই সাথে ফোন নাম্বার দিয়ে আশ্বস্ত করেছে, ভবিষ্যৎ প্রয়োজনে সাধ্যমতো পাশে থাকার।

উল্লেখ্য, মাষ্টার হুমায়ূন আহমেদের মেয়ে নিগার ফেসবুকে লাইভে ১২ মিনিট ১৯ সেকেন্ড অশ্রুচোখে তাদের পারিবারিক অসহায়ত্বের কথা জানান। পরবর্তীতে লাইভে আসা পুরোটুকু ভিডিও সংবাদ আকারে এখনকার সময়ের আলোচিত সংবাদ মাধ্যম আলোড়ন নিউজ-এ প্রকাশ করা হয় ।মূলত প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে ওই পরিবারের ভাগ্যের পরিবর্তন হয়।

Related posts

আজ চাঁদ দেখা কমিটি সভা

Ashish Mallick

ঝাউডাঙ্গা মাদক বিরোধী র‌্যালী অনুষ্ঠিত

Ashish Mallick

আগামীকাল সোমবারের মন্ত্রিসভার বৈঠক বাতিল

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.