আলোড়ন নিউজ
Lead News আন্তর্জাতিক

সৌদি রাজ পরিবারের ১৫০ জন করোনায় আক্রান্ত, চিকিৎসার জন্য বিলাসবহুল বেডের ব্যবস্থা

আন্তর্জাতিক প্রতিবেদক:করোনা সংক্রমণ এমন একটা পর্যায়ে পৌঁছেছে যে, একটু অসাবধান হলেই ধনী দরিদ্র কাউকে ছাড় দিচ্ছে না । আমেরিকার সংবাদ সংস্থা নিউইয়র্ক টাইমসের একটি প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি রাজপরিবারের অন্তত ১৫০ জন সদস্যের মধ্যে করোনা পজিটিভ পাওয়া গেছে । আর এদেরকে চিকিৎসা দেয়ার জন্য ইতিমধ্যে বিলাসবহুল হাসপাতালে ৫০০টির মত বেড প্রস্তুত রাখা হয়েছে।

গত মঙ্গলবার রাতে  কিং ফয়সাল স্পেশালিস্ট হাসপাতালে পাঠানো সৌদি সরকারের পক্ষ থেকে পাঠানো হাই এলার্ট বার্তায় লেখা হয়, দেশের সকল ভিআইপিদের সেবা দিতে প্রস্তুত থাকার জন্য নির্দেশ দেয়া হলো। আমরা জানিনা ঠিক কতজন আক্রান্ত আছেন।

ওই বার্তায় রাজপরিবারের সদস্যদের চিকিৎসা দেয়ার জন্য দীর্ঘস্থায়ী রোগে আক্রান্ত রোগীদের দ্রুত হাসপাতাল থেকে সরিয়ে নিতে বলা হয়। এছাড়া রোগে আক্রান্ত হাসপাতালের অন্যান্য স্টাফদেরকেও অন্য কোথাও নিয়ে চিকিৎসা দেয়ার কথা বলা হয়।

এদিকে করোনা সৌদি আরবেও ধীরে ধীরে থাবা বিস্তার করতে শুরু করেছে । ইতিমধ্যে সৌদি আরবের রাজধানী রিয়াদের গভর্নর প্রিন্স ফয়সাল বিন বানদার বিন আব্দুলআজিজ আল সৌদ ইতিমধ্যে করোনায় আক্রান্ত হয়ে আইসিইউতে আছেন বলে জানিয়েছে নিউ ইয়র্ক টাইমস।

এছাড়া সৌদি বাদশাহ কিং সালমান জেদ্দায় লোহিত সাগরের একটি দ্বীপে নিজেকে আলাদা করে রেখেছেন। এদিকে তার পুত্র মোহাম্মদ বিন সালমানও মন্ত্রী পরিষদের সদস্যদের নিয়ে নিজেকে আড়াল করে রেখেছেন।

সৌদি রাজ পরিবারের বেশ কয়েকজন প্রিন্স সম্প্রতি যারা ইউরোপ ভ্রমণ করেছেন তারাও আক্রান্তের তালিকায় আছেন।

এদিকে দেশটির স্বাস্থ্যমন্ত্রী তৌফিক আল-রাবিয়ার বরাত দিয়ে সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, কয়েক সপ্তাহের মধ্যে সৌদিতে করোনা সংক্রমণের সংখ্যা সর্বনিম্ন ১০ হাজার দুই লাখ পর্যন্ত হতে পারে।

সৌদি আরবে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪১। এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৩১ জন।গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন আক্রান্তের সংখ্যা ৩২৭ জন। এ নিয়ে মোট আক্রান্ত দাঁড়িয়েছে তিন হাজার ১২২ জনে।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ইতোমধ্যেই কারফিউ জারি করা হয়েছে রিয়াদ, জেদ্দা, মক্কা, মদিনা ও আরও বেশকিছু শহরে।কারফিউ এবং করোনা প্রতিরোধের নির্দেশ না মানলে অমান্যকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে সরকার।

Related posts

যাকে ইচ্ছা তাকে ধরে নিয়ে যাচ্ছে সরকারি গোপন বাহিনী : ডা.এজেডএম জাহিদ হোসেন

Ashish Mallick

দশ বছরে অর্থমন্ত্রীর সম্পদ বেড়ে দ্বিগুণ

Ashish Mallick

এমপি বুবলীর বিএ পরীক্ষা বাতিল !

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.