আলোড়ন নিউজ
Lead News রাজনীতি

করোনাযুদ্ধে জয়ী হতে শেখ হাসিনার ওপর আস্থা আর আল্লাহর ওপর ভরসা রাখুন

নিজস্ব প্রতিবেদক: ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে দেয়া এক ভিডিও বক্তব্যে বলেন, করোনাযুদ্ধে জয়ী হতে শেখ হাসিনার ওপর আস্থা আর আল্লাহর ওপর ভরসা রাখুন।

ওবায়দুল কাদের বলেন,  করোনাভাইরাস মোকাবিলায় সকল কার্যক্রম প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে মনিটরিং করছেন। প্রধানমন্ত্রী প্রয়োজন অনুযায়ী তাৎক্ষণিক নির্দেশনা দিচ্ছেন। যার কারণে আতঙ্কের কিছু নেই।

পোশাক শ্রমিক প্রসঙ্গে বলতে গিয়ে তিনি বলেন, ঢাকায় অবস্থানরত শ্রমিকদের দিয়েই ফ্যাক্টরি পরিচালনা, এ পরিস্থিতিতে কোনো শ্রমিক ছাঁটাই লে-অফ করা হবে না, ঢাকা ছাড়া অন্যান্য জায়গায় অবস্থানরত শ্রমিকদের বেতনের একটি অংশ দেয়া প্রতিশ্রুতি শর্তে পোশাক তৈরি কারখানাগুলো চালু করা হয়েছে। যাতে সেই প্রতিশ্রুতিবদ্ধ  মালিকরা তাদের দেয়া প্রতিশ্রুতি রক্ষা করে ব্যবসা প্রতিষ্ঠান চালু রাখে।

ওবায়দুল কাদের বলেন, প্রকৃতপক্ষে আমরা দেখছি, প্রতিদিন দলে দলে বিভিন্ন উপায়ে শ্রমিকরা ঢাকায় ফিরছেন। তারা বলছেন, তাদেরকে অফিস থেকে ডাকা হয়েছে। আবার গতকাল গাজীপুরে একটি কারখানায় লে-অফ ঘোষণা করা হয়েছে। ছাঁটাই করা হয়েছে শ্রমিকদের। এটা তো হওয়ার কথা ছিল না। সরকার এ খাতের সুরক্ষায় ইতোমধ্যে নিম্ন সুদে প্রণোদনাসহ তাদের রফতানি আদেশ অব্যাহত রাখতে নানামুখী উদ্যোগ নিয়েছেন। প্রধানমন্ত্রী নিজেই বিভিন্ন দেশের সরকারপ্রধানদের টেলিফোনে অনুরোধ জানিয়েছেন।

তিনি বলেন, পোশাকশিল্পের মালিকরা উদার মানসিকতার দৃষ্টান্ত স্থাপন করবেন বলে আমার বিশ্বাস। শেখ হাসিনার সরকার আপনাদের পাশে রয়েছে। আপনারা শ্রমিককর্মী ভাই-বোনদের পাশে থাকুন। প্রতিশ্রুতি রক্ষা করুন।

ত্রাণের বিষয় নিয়ে ওবায়দুল কাদের বলেন, জেলা প্রশাসন ও উপজেলার মাধ্যমে যে ত্রাণ কার্যক্রম চলছে, তাতে পরিবহনসহ অন্যান্য শ্রমিকদের অন্তর্ভুক্ত করার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা রয়েছে। আশা করি, জেলা প্রশাসন বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখবেন।

করোনাযুদ্ধে যেসব চিকিৎসক-নার্স, টেকনিশিয়ান, ফিজিশিয়ান, স্বাস্থ্যকর্মী সাহসিকতার পরিচয় দিয়ে চিকিৎসা সেবা  অব্যাহত রেখেছেন,  তাদের আমার ও দেশবাসীর পক্ষ থেকে অভিনন্দন ।

তিনি বলেন, আমরা এরই মধ্যে হারিয়েছি একজন চিকিৎসক, একজন স্বাস্থ্যকর্মী, পাঁচজন পুলিশ কর্মকর্তা, একজন সাংবাদিক এবং একজন ব্যাংকারকে। তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। একই সঙ্গে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

এছাড়া ফ্রন্টলাইনে থাকা যেসব চিকিৎসক, নার্স, পুলিশ প্রশাসন ও সাংবাদিকসহ অন্যান্য যারা ইতিমধ্যে আক্রান্ত হয়েছেন, তাদের আরোগ্য কামনা করছি।  পাশাপাশি মাঠ প্রশাসনে কর্মরত বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, জরুরি পরিষেবা নিশ্চিত করতে বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মী, গণমাধ্যম, পুলিশ, সেনাবাহিনী, র‌্যাবসহ যারা এই সংকটে সামনের সারিতে থেকে করোনাবিরোধী লড়াই চালিয়ে যাচ্ছেন, তাদের আন্তরিক অভিনন্দন জানাই। দেশ ও জাতির এই সংকটকালে যারা নিবেদিত প্রাণ নিশ্চয়ই জাতি তাদের যথাযোগ্য সম্মান প্রদর্শন করবে।

 

Related posts

পয়লা ফাল্গুনে হোটেলে গিয়ে ২৯ তরুণ-তরুণী ধরা

Ashish Mallick

কাল থেকে বাজারে আসছে ১০০ টাকার নতুন নোট

Ashish Mallick

প্রিয়া সাহার বিরুদ্ধে মিথ্যা তথ্যের অভিযোগ আবুল বারকাতের

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.