আলোড়ন নিউজ
Lead News জাতীয় রাজনীতি সারাদেশ

সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছিলাম, এর মধ্যে দেখা দিল করোনা

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সে করোনা পরিস্থিতি তুলে ধরতে গিয়ে বলেন, সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছিলাম এবং এর সুফলও দেশবাসী পাচ্ছিল কিন্তু ভয়াবহ করোনাভাইরাসের কারণে দেশের অর্থনীতি থমকে দাঁড়িয়েছে ।

রংপুর বিভাগের আট জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোমবার (৪ মে) বেলা ১১টায় ভিডিও কনফারেন্সে মতবিনিময় শুরু করেছেন। প্রশাসন, জনপ্রতিনিধি, চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মী, আইনশৃঙ্খলা বাহিনী এবং সশস্ত্র বাহিনীর প্রতিনিধিসহ শিক্ষক এবং মসজিদের ইমাম এই ভিডিও কনফারেন্সে সংযুক্ত আছেন।

রংপুর বিভাগের জেলাগুলো হচ্ছে, পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারি, লালমনিরহাট, কুড়িগ্রাম, রংপুর ও গাইবান্ধা।

বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারসহ বেসরকারি টিভি চ্যানেল এবং রেডিও স্টেশনগুলো এই ভিডিও কনফারেন্স সরাসরি সম্প্রচার করছে।

করোনার কারণে সারা বিশ্বের অর্থনীতি থমকে দাঁড়িয়েছে। এর প্রভাবে দেশের মানুষ যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেটাই আমাদের লক্ষ্য। বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসরণ করে সব পদক্ষেপ নেয়া হচ্ছে বলেও জানান শেখ হাসিনা।

করোনা মোকাবেলায় ২ হাজার চিকিৎসক ও ৬ হাজার নার্স নিয়োগ দেয়া হচ্ছে। এরই মধ্যে ৫ হাজার নার্স নিয়োগ দেয়া হয়েছে।

শেখ হাসিনা আরও বলেন, খাদ্য সংকট মোকাবেলায় ২১ লাখ টন খাদ্য সংগ্রহ করা হবে। চাষের যোগ্য এক ইঞ্চি জায়গায়ও অনাবাদী না রাখার আহ্বান জানান তিনি।

সবাইকে রমজানের শুভেচ্ছা জানিয়ে এ সময় প্রধানমন্ত্রী আরও বলেন, করোনাভাইরাস মারাত্মক আকারে দেখা দিয়েছে এবং সারাবিশ্বে হাজার হাজার মানুষ মারা গেছে। এরমধ্যে প্রবাসী বাংলাদেশিরাও আছেন। মরহুম সবার আত্মার মাগফেরাত কামনা করছি।

এর আগে শেখ হাসিনা করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে ছয় দফা পৃথক ভিডিও কনফারেন্সে ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট, রাজশাহী, বরিশাল এবং ময়মনসিংহ বিভাগের ৫৬টি জেলার সঙ্গে মতবিনিময় করেছেন।

Related posts

ময়মনসিংহে আবারও বেশি দামে মাস্ক বিক্রির দায়ে জরিমানা

Ashish Mallick

ভারতের সঙ্গে শান্তি আলোচনার প্রস্তাব ইমরান খানের

Ashish Mallick

মার্কিন দুই যুদ্ধবিমানের ধাক্কায় নিখোঁজ ৬

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.