আলোড়ন নিউজ
Lead News সারাদেশ স্বাস্থ্য

দেশে করোনায় সর্বোচ্চ আক্রান্ত, মৃত্যু ১

নিজস্ব প্রতিবেদক: দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে নতুন করে একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ১৮৩ জনে। আর গত ২৪ ঘন্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৭৮৬ জন। ফলে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১০ হাজার ৯২৯ জনে। একই সময়ে ১৯৩ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে এ পর্যন্ত সারা দেশে মোট সুস্থ হয়েছেন এক হাজার ৪০৩ জন।

করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন সংবাদ বুলেটিনে মঙ্গলবার (০৫ মে) এ তথ্য জানানো হয়েছে।

এর আগে সোমবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে যায়। এরইমধ্যে ঈদ উপলক্ষে দেশের শপিংমল আংশিকভাবে খোলার অনুমতি দেয় সরকার। তবে তার সঙ্গে জুড়ে দেয় ‍কিছু শর্ত। বিষয়টি নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনাও চলছে। এতে করে করোনার সংক্রমণ বাড়তে পারে বলেও মত দিয়েছেন বিশেষজ্ঞরা।

অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ১২৮ জনকে। এখন পর্যন্ত মোট আইসোলেশনের সংখ্যা ১ হাজার ৬৯৪ জন। ২৪ ঘণ্টায় আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৭০ জন, সবমিলিয়ে ছাড় পেয়েছেন এক হাজার ২৪৩ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে কোয়ারেন্টিন করা হয়েছে ২ হাজার ৪৭৭ জনকে। এখন পর্যন্ত ১ লাখ ৯৭ হাজার ৮১১ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ৩ হাজার ২৮৮ জন, এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ১ লাখ ৫৬ হাজার ৬৮৯ জন ছাড় পেয়েছেন। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৪১ হাজার ১২২ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে এ সংখ্যা। বাড়ছে মৃত্যুও।

Related posts

কুয়েতে কেক কাটার মাধ্যমে মুজিববর্ষের ক্ষণগণনা শুরু

Ashish Mallick

দেশের ক্রান্তিলগ্নে দাম বাড়লো ইউনিলিভারের হ্যান্ডওয়াশ

Ashish Mallick

নতুন করে আক্রান্ত ৪, এর মধ্যে ২জন চিকিৎসক : ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.