আলোড়ন নিউজ
Lead News সারাদেশ স্বাস্থ্য

যাদের করোনা হয়েছে বা হচ্ছে তাদের হেয় করবেন না : ব্রিগেডিয়ার জেনারেল ডা. ইউনুছ

নিজস্ব প্রতিবেদক: যাদের করোনা হয়েছে বা হচ্ছে তাদের হেয় না করার অনুরোধ জানিয়েছেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. ইউনুছুর রহমান।

বুধবার (৬ মে) দুপুর একটায় করোনা জয় করা পাঁচজনকে ছাড়পত্র দিয়ে বিদায়কালীন ফুলেল শুভেচ্ছা ও উপহার সামগ্রী প্রদান করার পর  সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

ডা. ইউনুছুর রহমান বলেন, সিলেটে করোনাভাইরাস চিকিৎসার ডেডিকেটেড হাসপাতাল হচ্ছে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল। বুধবার সকাল পর্যন্ত এ হাসপাতালে ১৯ জন করোনা আক্রান্ত রোগী ভর্তি ছিলেন। এর মধ্যে ৫ জন রোগী বুধবার সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ভাইরাসটি থেকে সুস্থ হওয়া এক ইন্টার্ন চিকিৎসকসহ ৫ জন রোগীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়েছে। পাশাপাশি তাদের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর পক্ষ থেকে উপহার সামগ্রী প্রদান করা হয়।

তিনি বলেন, করোনা সারাবিশ্বে যতটা মারাত্মক আবার এর থেকে সুস্থ হওয়ার হারও অনেক ভালো। একটু সিস্টেমেটিক ট্রিটমেন্ট হলে বেশিরভাগ রোগীই সুস্থ হয়ে যায়। তবে যাদের শ্বাসকষ্টজনিত সমস্যা হয় তাদের ক্ষেত্রে চিকিৎসা একটু জটিল হয়ে পড়ে।

তিনি আরও বলেন, এই ভাইরাসে আক্রান্ত হলে সবচেয়ে বেশী প্রয়োজন রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে এমন খাবার খাওয়া এবং মনোবল শক্ত রাখা। তাই যাদের করোনা হয়েছে তাদের সামাজিকভাবে হেয় করবেন না, এতে তারা মানসিকভাবে দুর্বল হয়ে পড়বে। যার ফল আমাদের জন্য ভালো হবে না।

 

 

 

Related posts

সাকিবের নেতৃত্বেই আগামী বিশ্বকাপ খেলবে বাংলাদেশ: মাশরাফি

Ashish Mallick

যশোরের শার্শায় প্রথম করোনা রোগী শনাক্ত

Ashish Mallick

ভারতের বিজ্ঞাপনে পাকিস্তানের সাথে বাংলাদেশকেও কটাক্ষ।

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.