আলোড়ন নিউজ
Lead News অপরাধ আইন-আদালত রাজনীতি

নোয়াখালীর হাতিয়ায় ৮০০ কেজি চাল উদ্ধার, মেম্বারসহ এক ব্যবসায়ী আটক

নিজস্ব প্রতিবেদক: নোয়াখালীর হাতিয়ায় জেলেদের জন্য বরাদ্দকৃত ৮০০ কেজি সরকারি চাল বিক্রির চেষ্টাকালে চরকিং ইউনিয়নের এক মেম্বার ও ব্যবসায়ীকে আটক করে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৭ মে) সকালে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো: সারোয়ার সালাম গোপন সংবাদের ভিত্তিতে চরকিং ইউনিয়নের জনতা বাজারে অভিযান চালিয়ে এক মুদি দোকানের পিছন থেকে ওই চাল উদ্ধার করেন।পরে মুদি দোকানের মালিক মো: ইউছুফ জানায় এ চাল গুলো ইকবাল মেম্বারের। এসময় উপস্থিত ইকবাল মেম্বার বলেন এগুলো জনগনকে বিতরন করার জন্য মজুদ করা হয়েছে।

জানা গেছে,  ম্যাজিষ্ট্রেট সরকারী চাল আত্মসাত ও মজুদের অভিযোগে দুইজনকে আটক করে উদ্ধার করা চালসহ উপজেলা সদর ওছখালীতে নিয়ে আসে। আটক ইকবাল হোসেন চরকিং ইউনিয়নের ২২নং গ্রামের মৃত মোছলে উদ্দিনের ছেলে। সে চরকিং ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বর্তমান মেম্বার। আটক ইউছুফ একই এলাকার আব্দুর রহমান বিশ্বাসের ছেলে।

অভিযানে নেতৃত্ব দেয়া সহকারী কমিশনার (ভূমি) মো. সারোয়ার সালাম জানান, জব্দ করা চাল কর্মহীন জেলের মাঝে ৪০ কেজি করে চাল বিতরণ করতে বরাদ্দ দেয়া হয়েছিল। কিন্তু ইউপি সদস্য ইকবাল হোসেন তা বিক্রির উদ্দেশ্যে বাজারের ইউছুফের দোকানে মজুত করেন। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১৬ বস্তা সরকারি চাল জব্দ করা হয়। ঘটনায় জড়িত দুজনকে আটক করা হয়েছে।

সূত্র জানায়, চাল জব্দের ঘটনার পর হাতিয়া উপজেলা মৎস্য কর্মকর্তা মো. ফরিদ হোসেন বাদি হয়ে মামলা দায়ের করেছেন। আসামি করা হয়েছে ইউপি সদস্য ও ব্যবসায়ীকে। অভিযুক্তদের নামে  ত্রাণের চাল চুরির মামলা এবং তাদের সঙ্গে সঙ্গে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

Related posts

প্রধানমন্ত্রীর নির্দেশনায় যথাযথ কাজ করছে গ্লোরিয়া ঝর্ণা এমপি

Ashish Mallick

প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চান বিমান ছিনতাইকারী

Nurul Alam

 চট্টগ্রাম- ১৫ আসনের সর্বস্তরের জনগণকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ড.আবু রেজা নদভী এমপি

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.