আলোড়ন নিউজ
Lead News আইন-আদালত

কতিপয় উগ্রবাদীর সন্ত্রাসী হুমকি, মিথ্যা প্রচারণা ও অবমাননার প্রতিকার চেয়ে সুন্নী আন্দোলনের অভিযোগ দায়ের

মাসুদ রানাঃ কতিপয় উগ্রবাদীর সন্ত্রাসী হুমকি, মিথ্যা প্রচারণা ও অবমাননার প্রতিবাদে সুন্নী আন্দোলন এর পক্ষে সংগঠনের নেতা মোহাম্মদ এমদাদুল হক ও মোহাম্মদ নঈম উদ্দীন বাদী হয়ে চট্টগ্রাম ডবল মুরিং থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

গত শনিবার (২ই মে) দায়ের করা অভিযোগে বলা হয়েছে, বিশ্ব বরেণ্য পীর ইসলামের গবেষনায় একমাত্র একুশে পদক(২০২০) প্রাপ্ত তফসীরুল মাশাহেদুল ঈমানের প্রণেতা ও পবিত্র বোখারী শরীফের ব্যাখ্যাগ্রন্থ তাফহিমুল বোখারী শরীফের প্রনেতা, ওস্তাজুল ওলামা, শায়খুল হাদিস, ইমামে আহলে সুন্নত, পীরে হাক্কানি, ওলীয়ে রাব্বানী হাফেজ আল্লামা কারী হযরত আল্লামা সৈয়দ সাইফুর রহমান নিজামী শাহ এবং তাঁর বড় সাহেবজাদা সৈয়দ আল্লামা ইমাম হায়াতের বিরুদ্ধে বিদ্বেষ বশতঃ কিছু উগ্রবাদি লোক প্রকাশ্যে হামলার হুমকি দিয়ে যাচ্ছে এবং নানাবিধ ভিত্তিহীন মিথ্যা অপবাদ ছড়িয়ে সমাজে অশান্ত পরিবেশ তৈরি করছে।

এমদাদুল হক বলেন, হজরত নিজামী শাহ ও হজরত ইমাম হায়াত সুন্নিয়তের দিশারী হিসেবে ওয়াবি শিয়া মওদুদীবাদ জামাত শিবির সহ ধর্মের নামে অধর্ম উগ্রবাদ জংগিবাদের বিরদ্ধে সরকারের সহযোগিতায় বিভিন্ন কর্মসূচী পালন করে আসছেন যা তাঁর বক্তব্যেই সুপষ্ট ভাবে প্রমানিত। অথচ উল্লেখিত বিবাদীগন প্রকাশিত ভিডিও বক্তব্যের মাধ্যমে হিংসা বিদ্বেষে লিপ্ত হয়ে পীর সাহেব কেবলা দ্বয়ের বিরুদ্ধে উদ্দেশ্য প্রনোদীত মিথ্যা অপবাদ দিয়ে ষড়যন্ত্র করছে এবং একজন রাষ্ট্রীয় একুশে পদক প্রাপ্ত সম্মানীত সুন্নী পীরকে মিথ্যা অপবাদে দেয়ার মাধ্যমে উনার মানহানী করার সাথে সাথে ধর্মীয় বিদ্বেষ সৃষ্টি, মিথ্যা অপপ্রচার, ধর্মীয় উস্কানী, সাম্প্রদায়ীক দাঙ্গা, সামাজিক গোলযোগের মাধ্যমে রাষ্ট্রীয় সংহতী বিনষ্টের চেষ্টা করছে।

এই সন্ত্রাসবাদী গোষ্ঠী ইমামে আহলে সুন্নাত সৈয়দ সাইফুর রহমান নিজামী শাহ, সুন্নীয়তের প্রাণপ্রদীপ ও সব মানুষের অধিকার স্বাধীনতা ধর্ম বিশ্বাস নিয়ে চলার দিশা খেলাফতে ইনসানিয়াতের প্রবর্তক সৈয়দ আল্লামা ইমাম হায়াতের বিরুদ্ধে এবং তাঁদের নির্মিত সংগঠন বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের সম্মানিত নেতৃবৃন্দ ও সদস্যদের বিরুদ্ধে ঈমান ইসলাম পরিপন্থী চরম মিথ্যাচার ও খুন হামলার হুমকি দিয়ে আসছে।

এতে করে বিভিন্ন রাষ্ট্রে বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের শান্তিপ্রিয় লক্ষ লক্ষ সদস্য ও ভক্তবৃন্দের মধ্যে চরম ক্ষুব্ধ প্রতিক্রিয়া তৈরি হচ্ছে। আমরা আশংকা করছি উগ্রবাদী সন্ত্রাসী গোষ্ঠী রাষ্ট্রকে সংঘাতের দিকে ধাবিত করার মাধ্যমে জঙ্গিবাদী হীন ষড়যন্ত্রে লিপ্ত আছে। কেননা, তাদেরকে ফেইসবুকে লাইভে এসে মিথ্যাচার করার পাশাপাশি সরাসরি হামলা হত্যার হুমকি দেওয়ার প্রমাণ পাওয়া গেছে, ফেইসবুকে এবং আরো কিছু সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে খুবই হিংসাত্মক ও হিংস্রভাবে সন্ত্রাসবাদী আচরণ বহিঃপ্রকাশের অসংখ্য প্রমাণও পাওয়া গেছে। এই সমস্ত কিছু জঙ্গিবাদি সন্ত্রাসী মহলের সাথেই মিল পাওয়া যায়।

তিনি আরো বলেন, আমরা সকল ভিডিও ফুটেজ, অডিও রেকর্ড এবং অন্যান্য গুরুত্বপূর্ণ তথ্যাদি প্রমাণস্বরুপ আইনশৃঙ্খলা বাহিনীর নিকট সোপর্দ করে মামলার ব্যবস্থা নিশ্চিত করেছি। আমরা মনে করি, আমাদের রাষ্ট্রব্যবস্থা যাবতীয় প্রোপাগান্ডা ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে যেভাবে শক্তিশালী বিচার ব্যবস্থা নিশ্চিত করে আসছে সেভাবে এই সন্ত্রাসবাদী মহল তার উপযুক্ত শাস্তিই পাবে।

এই বিষয়ে ডবল মুরিং থানার তদন্ত অফিসার আবদুল জব্বার মানব বলেন, কেউ কারো বিরুদ্ধে ইচ্ছা প্রনোদিত ভাবে মিথ্যাচার, হামলা হত্যার হুমকি দেওয়া চরম অন্যায় ও আইনত দণ্ডনীয় অপরাধ।
আমরা সঠিক ভাবে তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিব।

Related posts

ঢাকা উত্তর সিটিতে ৭ মেয়র প্রার্থীর মধ্যে ৬ জনের মনোনয়নই বৈধ

Ashish Mallick

সাতক্ষীরা শহরের পানি নিষ্কাশন এর পথে পথে বাঁধা

Ashish Mallick

টেকনাফে বন্দুকযুদ্ধে ৩ যুবক নিহত: র‌্যাবের দাবি তারা মাদক ব্যবসায়ী

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.