আলোড়ন নিউজ
Lead News অপরাধ রাজনীতি সারাদেশ

ত্রাণে অনিয়ম: আরো এক চেয়ারম্যান ও দুই মেম্বার বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক: করোনায় দেশের এই দুর্যোগের মধ্যে সরকারি ত্রাণ ও বিনামূল্যে বিতরণের চাল আত্মসাৎ করার অভিযোগে আরও এক ইউপি চেয়ারম্যান ও দুই মেম্বারকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

মঙ্গলবার স্থানীয় সরকার বিভাগ হতে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হবার পর এ নিয়ে মোট ৫৫ জন জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এদের মধ্যে ২০ জন ইউপি চেয়ারম্যান, ৩৩ জন ইউপি সদস্য, ১ জন জেলা পরিষদ সদস্য এবং ১ জন পৌরসভার কাউন্সিলর।

আজ সাময়িকভাবে বরখাস্ত কৃত ব্যক্তিরা হলেন হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার নুরপুর ইউপি’র চেয়ারম্যান মুখলিছ মিয়া, রাজশাহী জেলার চারঘাট উপজেলার নিমপাড়া ইউপি’র ৩ নং ওয়ার্ডের সদস্য মোঃ আকবর আলী এবং ভোলা জেলার চরফ্যাশন উপজেলার আহাম্মদপুর ইউপি’র ১ নং ওয়ার্ডের সদস্য মোঃ কামাল হোসেন।

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, তাদের বিরুদ্ধে ত্রাণ ও ভিজিডির চাল আত্মসাৎ, খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাৎ এবং মৎস্য ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে এবং সংশ্লিষ্ট জেলা প্রশাসক তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেছেন। তাদের এই অপরাধ মূলক কার্যক্রমের প্রেক্ষিতে তাদের দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। কাজেই স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী তাদের স্বীয় পদ হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

তাদের বিরুদ্ধে সরকারি ত্রাণ ছাড়াও ভিজিডি, খাদ্যবান্ধব কর্মসূচির এবং মৎস্য ভিজিএফের চাল আত্মসাতের অভিযোগের প্রমাণ পাওয়ায় সংশ্লিষ্ট জেলা প্রশাসক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করেন।

কেন তাদেরকে চূড়ান্তভাবে অপসারণ করা হবে- আগামী ১০ কার্যদিবসের মধ্যে নিজ নিজ জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে জানাতে তাদের নোটিশ দেয়া হয়েছে।

Related posts

ধর্ষণ ও পর্নোগ্রাফি মামলায় রাবি ছাত্র দুই দিনের রিমান্ডে

Maruf Hasan

বিবেকশূন্য ক্যাডারদের মগজ ধোলাই করল কারা -রিজভী আহমেদ

Ashish Mallick

মহামারী করোনা থেকে বাঁচতে মহানবীর (স.)-এর দিকনির্দেশনা

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.