আলোড়ন নিউজ
Lead News জাতীয় শিক্ষাঙ্গন সফল যারা সারাদেশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হলেন ফেনীর ড. মাঈন উদ্দিন

মোঃরাশেদ হোসেনঃরাজশাহী বিশ্ববিদ্যালয়ে হিসাববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান হয়েছেন ফেনীর কৃতি সন্তান প্রফেসর ড. মোহাম্মদ মাঈন উদ্দীন। তিনি বিদায়ী চেয়ারম্যান প্রফেসর ড. সালমা বানুর স্থলাভিষিক্ত হন। তার গ্রামের বাড়ি দাগনভূঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নের খুশিপুরে।

আজ মঙ্গলবার সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয় আইন ১৯৭৩ এর ১ম স্ট্যাটিউট এর ৩ (১) ধারা মোতাবেক হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহন করেন।এসময় বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টির ডীন প্রফেসর ড. হুমায়ুন কবির, মার্কেটিং বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ ফরিদুল ইসলাম, বিভাগের প্রফেসর মুহা. আব্দুল্লাহ আল হারুন, প্রফেসর মু. মুনজুর মুরশিদুল আবেদীন, প্রফেসর ড. এম আহসান হাবিব ও ড. মো আনোয়ারুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রফেসর ড.মোহাম্মদ মাঈন উদ্দীন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগ থেকে ১৯৮৯ সালের এম কম পরীক্ষায় (১৯৯৩ সালে অনুষ্ঠিত) প্রথম শ্রেনীতে প্রথম স্থান অধিকার করেন ও ফ্যাকাল্টি ফাস্ট হন। ১৯৯৫ সালের ২০ শে নভেম্বর তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগে লেকচারার হিসেবে যোগ দেন। ১৯৯৮ সালে সহকারী অধ্যাপক, ২০০৫ সালে সহযোগী অধ্যাপক ও ২০১০ সালে প্রফেসর পদে পদোন্নতি পান। ২০০২ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এমফিল ডিগ্রী, ২০০৯ সালে পিএইচডি ডিগ্রী ও ২০১২ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে এমবিএ ডিগ্রী লাভ করেন।

২০০০-২০০১ সালে তিনি Indian Institute of Management, Ahmedabad থেকে FDP ডিগ্রী লাভ করেন। তিনি মাইক্রো ক্রেডিট ও ইসলামী ব্যাঙ্কিং বিষয়ে একজন গবেষক। তিনি দেশ বিদেশে বহু সেমিনারে অংশগ্রহন করেছেন ও দেশি বিদেশি জার্ণালে তার গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে।

ড. মোহাম্মদ মাঈন উদ্দীন ১৯৬৮ সালের ১ আগস্ট জায়লস্কর ইউনিয়নের খুশিপুর গ্রামে জন্মগ্রহন করেন। তার পিতার নাম আলহাজ্জ্ব আব্দুর রব ও মাতা আসকিরা খাতুন। তিনি ১৯৭৭ আলে খুশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষা শেষ করেন। ১৯৮৩ সালে সিলোনীয়া হাই স্কুল থেকে কুমিল্লা বোর্ডে বাণিজ্য বিভাগের মেধা তালিকায় দ্বাদশ স্থান অধিকার করে এসএসসি পাস করেন। ১৯৮৫ সালে চট্টগ্রাম সরকারী কমার্স কলেজ থেকে প্রথম বিভাগে এইচএসসি পাস করেন।

প্রফেসর ড. মোহাম্মদ মাঈন উদ্দীন বিভাগীয় চেয়ারম্যান পদে পদোন্নতি পাওয়ায় অভিনন্দন জানানো হচ্ছে নিজ জন্মস্থানের সকল ফেনী বাসীর পক্ষ থেকে।

Related posts

অদ্ভূত পরিস্থিতিতে অদ্ভূত কান্ড

Ashish Mallick

বাঙালি মেয়ে সায়নী দাসের ক্যাটালিনা সমুদ্র চ্যানেল জয়

Mostafij Rahman

নড়াইল পৌরসভার সাবেক চেয়ারম্যান এলাকায় সৎ ও সাদা মনের মানুষ

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.