আলোড়ন নিউজ
Lead News ধর্ম সারাদেশ

পূর্বের জেরে করোনায় আক্রান্ত বলে আমার নামে মসজিদে মাইকিং : তুষার বণিক

নিজস্ব প্রতিবেদক: পূর্বের জের ধরে করোনায় আক্রান্ত বলে তুষার কান্তি বণিক ব্যক্তির নামে মসজিদে মাইকিং করে  গ্রামে আতঙ্ক সৃষ্টি করেছে বলে অভিযোগ উঠেছে।

অভিযোগকারী তুষার বণিক বলেন, প্রতিদিনের ন্যায় ১৫ মে বাড়ীতে কথা বলছিলাম। এক পর্যায়ে মা-বাবা বারবার আমার দুই সন্তান তপস্যা ও রাশিকে দেখতে চাচ্ছিলেন। সুযোগ হলে আসার প্রতিশ্রুতিওে দিয়েছি পরিবারকে। এটা শুনেই ওই দিন রাতে গ্রামের মসজিদের মাইক থেকে ঘোষণা দেওয়া হলো “তুষার কান্তি বণিক করোনা আক্রান্ত হয়ে গ্রামে আসতেছে। গ্রামের সুরক্ষার জন্য প্রতিহত করা সকলের নৈতিক দায়িত্ব।

তিনি বলেন, কারা এই গুজব সৃষ্টি করলো? এই গুজব সৃষ্টির নেপথ্যের খলনায়ক কারা? করোনা ভাইরাসে সারা বিশ্ব আক্রান্ত, বরিস জনসন, জাস্টিন ট্রুডো, আমাদের দেশের এমপি (নওগাঁ-২ আসনের সংসদ সদস্য) শহীদুজ্জামান সরকার, অধ্যাপক আনিসুজ্জামান স্যারসহ দেশে করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে। আমি ও আমার পরিবার সকলেই সরকার ঘোষিত স্বাস্থ্য বিধি মেনে চলতেছি। তাছাড়া আমার করোনা পজিটিভ হলে তা আমি কখনোই গোপন করতামনা, বরং ফেসবুকের মাধ্যমেই সকলকে জানিয়ে সুস্থতার জন্য আর্শিবাদ/ দোয়া চাইতাম। করোনা পজিটিভ হলে আমি আমার শিশু বাচ্চাসহ পুরো পরিবার চিকিৎসা না নিয়ে তথ্য গোপন করে গ্রামে যাবো এটা মসজিদের মাইকে ঘোষণাকারী বুদ্ধিজীবী কিভাবে ভাবলেন? মসজিদ একটি পবিত্র জায়গা, সেই জায়গার মসজিদ থেকে এতবড় মিথ্যা একটা গুজব কিভাবে ছড়ালো? এরকম গুজব সৃষ্টির নেপথ্যে যারা রয়েছে তাদের খুঁজে বের করে শাস্তির দাবী জানাচ্ছি।

জানা গেছে, তুষার বণিক ও তার স্ত্রী দুজনেই সরকারি চাকরিজীবী। তার বাবা স্থানীয় নারিকেলবাড়ি উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ছিলেন। কিছুদিন আগে তার গ্রামের বাড়িতে নিজেদের জায়গায় স্থানীয় কিছু ভূমিদস্যু পুকুর কাটা শুরু করলে, উনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে  ঘটনার বিস্তারিত তুলে ধরেন এবং পুকুর কাটা বন্ধ করেছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক  স্থানীয় এক ব্যক্তি বলেন, একটা মহল তথা অপশক্তি এধরণের গুজব ছড়িয়ে দেশের পরিস্থিতি অস্বাভাবিক ঘোলাটে করার অপচেষ্টায় লিপ্ত আছে, তা এই ঘটনা দ্বারা সুস্পষ্ঠ। রাষ্ট্র তথা প্রশাসনের জরুরী দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন ,এধরণের গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হোক ।

Related posts

পাটুরিয়া-দৌলতদিয়া ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড়

Ashish Mallick

খুলনা ডুমুরিয়া থানার ঐতিহ্যবাহী বান্দা গ্রামে তিন দিন ব্যাপি মহানাম যজ্ঞ অনুষ্ঠিত

Amith Santosh

আজ ১৭ রামাদ্বান ঐতিহাসিক বদর দিবস

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.