আলোড়ন নিউজ
Lead News ধর্ম বিশেষ খবর সারাদেশ

 ড. ব্রাদার হ্যারোল্ড বিজয় রড্রিকস্, সিএসসি আর নেই

নিজস্ব প্রতিবেদক:  হাজারো মানুষকে কাঁদিয়ে ডক্টর ব্রাদার হ্যারোল্ড বিজয় রড্রিকস্ সিএসসি চিরতরে চলে গেছেন না ফেরার দেশে ।

শনিবার (২৩ মে) সকাল সোয়া এগারটায় দক্ষিণ ঢাকার আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬২বছর।

জানা গেছে, ডক্টর ব্রাদার হ্যারোল্ড বিজয় রড্রিকস্, সিএসসি পবিত্র ক্রুশ সন্ন্যাস সংঘের এক অন্যতম ব্যক্তিত্ব।  গত নয় মাস যাবৎ অগ্নাশয় ক্যান্সারে ভুগছিলেন তিনি। গত বছরের অক্টোবরে ভারতের দিল্লীতে এ্যাপেলো হাসপাতালে তার এই দূরারোগ্য অগ্নাশয় ক্যান্সার নির্ণয় হবার পর থেকেই ভারতে ও বাংলাদেশে উন্নত চিকিৎসাধীন ছিলেন।

প্রায়  সপ্তাহ তিনেক আগে তিনি বেশ অসুস্থ বোধ করছিলেন। যার কারণে তাকে দ্রুত আজগর আলী হাসপাতালে ভর্তি করানো হয় এবং ক্রমশ তার অবস্থা অবনতির দিকে যেতে থাকে।এক পর্যায়ে একেবারে স্বাস্থ্যের অবনতিতে তার মৃত্যু ঘটে।

তার মৃত্যুতে গোটা পবিত্র ক্রুশ সংঘ, বিভিন্ন প্রতিষ্ঠান তথা সমগ্র বাংলাদেশ কাথলিক মণ্ডলীতে নেমে এসেছে স্তব্ধতা ও শোকের ছায়া।

এদিকে ব্রাদার বিজয় রড্রিক্সের অকাল মৃত্যুতে নবজাগ্রত খ্রীষ্টান ছাত্রকল্যাণ পরিষদ পরিবার গভীরভাবে শোক প্রকাশ করেন এবং একই সাথে তার আত্নার শান্তি প্রার্থনা কামনা করে৷

রোববার সকাল দশটায় না‌রিন্দা ব্রাদার হাউ‌জে তার শেষ কৃত্যানুষ্ঠানের মধ্য দি‌য়ে ওয়ারী খ্রিস্টান কবরস্থা‌নে শা‌য়িত করা হ‌বে। প‌বিত্র খ্রিস্টযাগ উৎসর্গ কর‌বেন কা‌র্ডিনাল ম‌হোদয়।

ত‌বে ক‌রোনার কার‌ণে ও সরকারী নি‌র্দেশনা থাকায় স্বল্প সংখ্যক ব্য‌ক্তি উপ‌স্থিত থাক‌তে পার‌বেন।

উল্লেখ্য, ব্রাদার বিজয় ৭ জুলাই ১৯৫৮ খ্রিস্টা‌ব্দে নাগরী‌তে জন্মগ্রহণ ক‌রেন। তার পিতার নাম স্বর্গীয় নাইট ভিনসেন্ট রড্রিকস, মা এমিলিয়া রড্রিকস এখনও জী‌বিত আ‌ছেন। ‌তি‌নি প্রথম ব্রত গ্রহণ ক‌রেন ২০ জানুয়া‌রি ১৯৭৮, ও‌ শেষ ব্রত গ্রহণ ক‌রেন ৩১ ডি‌সেম্বর ১৯৮৪ খ্রিস্টাব্দ তা‌রি‌খে।

Related posts

সকলের দৃষ্টি আকর্ষণ করে ফেসবুকে ডিসি বিপ্লবের স্ট্যাটাস

Ashish Mallick

টাঙ্গাইলে মুজিব কোর্ট পরায় ছাত্রকে পেটালেন শিক্ষক

Ashish Mallick

বীর খেতাবপ্রাপ্তদের সাথে নিয়ে মহান বিজয় দিবস উদযাপনের প্রস্তুতি

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.