আলোড়ন নিউজ
Lead News জাতীয় রাজনীতি সারাদেশ

সবাইকে ‘ঈদ মুবারক’ জানিয়ে স্বাস্থ্য সতর্কতায় কোনো ঢিলা না দিতে দেশবাসীকে আহ্বান জানান প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: ঈদুল ফিতর উপলক্ষে জাতির উদ্দেশে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী সবাইকে ‘ঈদ মুবারক’ জানিয়ে বলেন, বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের মধ্যে আসা এবারের ঈদ সবাইকে ঘরে থেকেই উদযাপন করুন। এছাড়া স্বাস্থ্য সতর্কতায় কোনো ঢিলা না দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, করোনাভাইরাস প্রতিরোধে এ বছর সব ধরনের গণ-জমায়েতের উপর বিধিনিষেধ আরোপের ফলে স্বাভাবিক সময়ের মতো এবার ঈদুল ফিতর উদযাপন করা সম্ভব হবে না।

তিনি বলেন, এ বছর আমরা সশরীরে পরস্পরের সঙ্গে মিলিত হতে বা ঈদের শুভেচ্ছা বিনিময় করতে না পারলেও টেলিফোন বা ভার্চুয়াল মাধ্যমে আত্মীয় স্বজনের খোঁজখবর নেব।

সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা ঈদের আগে স্বাস্থ্যবিধি এবং অন্যান্য নিয়মনকানুন মেনে কিছু কিছু দোকানপাট খুলে দেয়ার অনুমোদন দিয়েছি। যারা ব্যবসা প্রতিষ্ঠান খুলেছেন এবং যারা দোকানে কেনাকাটা করতে যাচ্ছেন, আপনারা অবশ্যই নিজেকে সুরক্ষিত রাখবেন। ভিড় এড়িয়ে চলবেন।

শেখ হাসিনা আরও বলেন, আপনার সুরক্ষা আপনার হাতে। মনে রাখবেন আপনি সুরক্ষিত থাকলে আপনার পরিবার সুরক্ষিত থাকবে, প্রতিবেশী সুরক্ষিত থাকবে, দেশ সুরক্ষিত থাকবে।

মহামারীর মধ্যে ঈদ উদযাপনে ধনবানদের অন্যদের পাশের দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, এই দুঃসময়ে আপনি আপনার দরিদ্র প্রতিবেশী, গ্রামবাসী বা এলাকাবাসীর কথা ভুলে যাবেন না। আপনার যেটুকু সামর্থ্য আছে, তাই নিয়ে তাদের পাশে দাঁড়ান। তাহলেই ঈদের আনন্দে পরিপূর্ণ হয়ে উঠবে আপনার ঘর এবং হৃদয়-মন।

এসময় চিকিৎসক, নার্সসহ যে স্বাস্থ্যকর্মীরা করোনাভাইরাসে আক্রান্তদের সেবা করছেন, তাদের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।

এছাড়া পুলিশ, বিজিবি, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, সশস্ত্রবাহিনীর সদস্য এবং কেন্দ্রীয় ও মাঠ প্রশাসনের কর্মকর্তা, যারা জীবনের ঝুঁকি নিয়ে ত্রাণসামগ্রী বিতরণসহ সরকারের নানা কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছেন, তাদেরও শুভেচ্ছা জানান তিনি।

Related posts

করোনাভাইরাস বাতাসে ৩ ঘন্টা, তামাতে ৪ ঘন্টা, কার্ডবোর্ডে ১ দিন আর প্লাস্টিক ও স্টেইনলেস স্টিলে ৩ দিন টিকতে পারে

Ashish Mallick

আন্ত:নগর ট্রেন পাচ্ছে কুড়িগ্রাম বাসি।

Ashish Mallick

শীতে ঠোঁটের যত্ন কীভাবে নিবেন?

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.