আলোড়ন নিউজ
Lead News রাজনীতি সারাদেশ

চাঁদপুর -৫ আসনের ৪ বারের সাবেক এমপি এম মতিনের চিরবিদায়

সুমন বিশ্বাসঃ চাঁদপুর- ৫ আসনের ৪ বারের প্রাক্তন এমপি, প্রবীন রাজনীতিবিদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য, হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজের সাবেক শিক্ষক, সাবেক ‍কৃতিমান ফুটবলার খেলোয়াড় এম এ মতিন (মতিন স্যার) আর নেই। তাঁর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তাঁর ছেলে খালেদ মিঠু।

মঙ্গলবার (২৬ মে) সকাল সোয়া নয়টায়  ঢাকার মিরপুরে একটি হাসপাতালে বার্ধ্যক্যজনিত কারণে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি ১ ছেলে ৪ মেয়েসহ অসংখ্যগুণগ্রাহী ও অসংখ্য রাজনৈতিক সহকর্মী রেখে গেছেন।

এম এ মতিনের মৃত্যু দেহ আজই হাজীগঞ্জে নিয়ে আসা হবে। তাঁকে তাঁর বাবা-মায়ের পাশে সমাধিস্থ করা হবে বলে জানান তাঁর ছেলে মিঠু।

জানা গেছে. চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী এলাকার সাবেক চারবারের সাংসদ  এম এম মতিন অর্থ সংকটে জীবন মৃত্যু সন্ধীক্ষনে পাঞ্জা লড়ে আজ মারা গেছে। দীর্ঘ কয়েক বছরে যাবত তিনি অর্থের কারণে উপযুক্ত চিকিৎসা সেবা নিতে পারছেন না। অথচ যার হাতের উপর দিয়ে বিএনপির শত শত নেতাকর্মী কোটি কোটি টাকার মালিক হয়েছে ।

সাবেক এমপি এম এ মতিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি আসনের সংসদ সদস্য ও মুক্তিযুদ্ধের ১নং সেক্টর কমান্ডার মেজর অব. রফিকুল ইসলাম বীরউত্তম।এক শোক বার্তায় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

উল্লেখ্য, এম এ মতিন ১৯৬৫ সালে নিজের পেশার পাশাপাশি রাজনীতি ও সমাজ সেবায় নিজেকে নিয়োজিত করেন।

এম এ মতিন তার দীর্ঘ রাজনৈতিক জীবনে বিএনপি’র মনোনীত প্রার্থী হিসেবে ১৯৮৯ সালে ২৮ ফেব্রুয়ারী দ্বিতীয় জাতীয় সংসদ নির্বাচনে  চাঁদপুর-৫(হাজীগঞ্জ- শাহারাস্তি) আসনের সংসদ সদস্য নির্বাচিত হন।

১৯৯১ সালের ২৭ ফেব্রুয়ারী পঞ্চম জাতীয় সংসদ, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারী ৬ষ্ঠ সংসদ এবং ২০০১ সালের ১ অক্টোবর অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে তিনি বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে বিপুল সংখ্যক ভোটে সদস্য নির্বাচিত হন।

Related posts

করোনাভাইরাসে চীনে নিহত বেড়ে ১৭০

Ashish Mallick

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানালেন বার্সেলোনা

Ashish Mallick

মন্ত্রিপরিষদ সচিব বিশ্বব্যাংকে নিয়োগ, নতুন সচিব খন্দকার আনোয়ার

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.