আলোড়ন নিউজ
Lead News সারাদেশ স্বাস্থ্য

গত ২৪ ঘন্টায় মৃত্যু কমলেও বেড়েছে আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক: সারা বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর পরিসংখ্যান বিবেচনায়  বাংলাদেশের অবস্থান ২৩ তম। 

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১৫ জন। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৫৫৯ জনে। গত ২৪ ঘণ্টায় আরও দুই হাজার ২৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এখন পর্যন্ত ৪০ হাজার ৩২১ জন করোনা শনাক্ত হয়েছে। এটি একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২১ দশমিক ৯ শতাংশ।

বৃহস্পতিবার ( ২৮ মে) দুপুর ২ টা ৩১ মিনিটে করোনা ভাইরাস সম্পর্কিত সার্বিক পরিস্থিতি জানাতে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত স্বাস্থ্য বুলেটিনের আয়োজন করা হয়। সেখানে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০০ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন আট হাজার ৪২৫ জন। আর গত ২৪ ঘন্টায় ৪৯ টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে।করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় নয় হাজার ২৬৭টি নমুনা সংগ্রহ করা হয়। আগের কিছু মিলিয়ে নয় হাজার ৩১০টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ৭৫ হাজার ৭৭৬টি।

উল্লেখ্য, রিপোর্টটি লেখার আগ পর্যন্ত রৈশ্বিক মহামারি করোনাভাইরাসে সারা বিশ্বে আক্রান্ত হয়েছেন ৫৮ লক্ষ তিন হাজার ৬৫৮ জন। এর মধ্যে এ পর্যন্ত ৩ লক্ষ ৫৭ হাজার ৭১২ জনের মৃত্যু হয়েছে। আর ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছে তার সংখ্যা হলো ২৫ লক্ষ আট হাজার ৯৪৪ জন।

Related posts

রাজীবের পরিবারকে এক মাসের মধ্যে ১০ লাখ টাকা দিতে নির্দেশ দিয়েছে আপিল বিভাগ

Ashish Mallick

অ্যালোভেরার অতুলনীয় উপকারিতা

Ashish Mallick

ইমরান, মোদির সঙ্গে গোলটেবিলে ট্রাম্প

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.