আলোড়ন নিউজ
Lead News চাকুরী সারাদেশ

হাইকোর্টে স্থায়ী বিচারক হিসেবে নিয়োগ পেলেন ১৮ বিচারপতি

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারপতি হিসেবে দুইবছর আগে নিয়োগ পাওয়া ১৮ বিচারপতিকে স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি। এই নিয়োগ বিচারপতিদের শপথ গ্রহণের তারিখ থেকে কার্যকর হবে।

শুক্রবার (২৯ মে) আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ থেকে তাদের নিয়োগের প্রজ্ঞাপন জারি করা হয়। এতে স্বাক্ষর করেন মন্ত্রণালয়ের সচিব গোলাম সরোয়ার।

রাষ্ট্রপতি সংবিধানের ৯৮ অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে ২০১৮ সালের ৩০ মে ১৮ জনকে হাইকোর্টে বিভাগে অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ দেন। শপথের দিন থেকে দুইবছরের জন্য এ নিয়োগ দেওয়া হয়। এরপর ওই বছরের ৩১ মে ওই ১৮ জন শপথ নেন। এরপর থেকে গত দুইবছর ওই ১৮ জন বিচারপতি দায়িত্ব পালন করে আসছেন। এ অবস্থায় তাদের হাইকোর্ট বিভাগে স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ দিলেন রাষ্ট্রপতি।
এই ১৮ জন আগে থেকেই অস্থায়ীভাবে বিচারকের দায়িত্ব পালন করছিলেন। নিয়োগ পাওয়ার মাধ্যমে এখন থেকে  স্থায়ী বিচারকের দায়িত্ব পালন করবেন।

তারা হলেন- মো. আবু আহমেদ জমাদার, এ এস এম আব্দুল মোবিন, মো. মোস্তাফিজুর রহমান, ফাতেমা নজীব, মো. কামরুল হোসেন মোল্লা, এস এম কুদ্দুস জামান, মো. আতোয়ার রহমান, খিজির হায়াত, শশাঙ্ক শেখর সরকার, মোহাম্মদ আলী, মহিউদ্দিন শামীম, মো. রিয়াজ উদ্দিন খান, মো. খায়রুল আলম, এস এম মনিরুজ্জামান, আহমেদ সোহেল, সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, খোন্দকার দিলীরুজ্জামান ও কে এম হাফিজুল আলম।

 

Related posts

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯ তম জন্মদিন আজ

Ashish Mallick

ওবায়দুল কাদেরকে বিএনপিতে যোগ দিতে বললেন রিজভী

Ashish Mallick

ময়মনসিংহে দুর্বৃত্তের ছোঁড়া এসিডে পুত্রবধু ও শ্বাশুড়ি দগ্ধ, আটক ১

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.