আলোড়ন নিউজ
Lead News সারাদেশ স্বাস্থ্য

লকডাউন তুলে নেওয়ার প্রথম দিনেই মৃত্যু ৪০ জন আর আক্রান্ত ২৫৪৫

নিজস্ব প্রতিবেদক: দেশে করোনাবাইরাস প্রাদুর্ভাবের ৮৫ তম দিনে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৫৪৫ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।এটি এ পর্যন্ত একদিনে সর্বোচ্চ শনাক্ত। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৪৭ হাজার ১৫৩। আর গত ২৪ ঘন্টায় ভাইরাসটিতে আক্রান্ত হওয়া ৪০ জনের মৃত্যু হয়েছে। এক দিনে মৃত্যুর দিক দিয়ে এটিও এ পর্যন্ত সর্বোচ্চ সংখ্যা। এতে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৬৫০ জনে। একই সময়ে সুস্থ হয়েছেন ৪০৬ জন। এখন পর্যন্ত ভাইরাসটি থেকে মোট সুস্থ হয়ে উঠেছে ৯ হাজার ৭৮১ জন।
রোববার ( ৩১ মে) দুপুর ২ টা ৩১ মিনিটে করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, মৃত্যুবরণকারীদের মধ্যে ৩৩ জন পুরুষ এবং সাত জন নারী। অঞ্চল বিবেচনায় ঢাকা বিভাগে ২৮ জন, চট্টগ্রামে বিভাগে আট জন, খুলনায় দু’জন এবং রংপুর ও রাজশাহী বিভাগে একজন করে রয়েছেন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১- ৩০ বছরের মধ্যে একজন, ৩১ – ৪০ বছরের মধ্যে পাঁচ জন, ৪১- ৫০ বছরের মধ্যে ১১ জন, ৫১ – ৬০ বছরের মধ্যে আট জন, ৬১ – ৭০ বছরের মধ্যে ১১ জন এবং ৭১ – ৮০ বছরের মধ্যে চার জন রয়েছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবে নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ২২৯টি। পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৮৭৬টি। এ নিয়ে মোট  নমুনা পরীক্ষা করা হলো তিন লাখ আট হাজার ৯৩০টি।

তিনি আরোও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ২১ দশমিক ৪৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২০ দশমিক ৭৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৩৮ শতাংশ।

রিপোর্টটি লেখার আগ পর্যন্ত সারা বিশ্বে করোনাভাইরাসে ৬১ লক্ষ ৭২ হাজার ৪৪৮ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩ লক্ষ ৭১ হাজার ১৮৬ জনের। অন্যদিকে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন ২৭ লক্ষ ৪৪ হাজার ৪৪ জন মানুষ।

Related posts

কবিরহাটে বিদ্যুৎস্পৃষ্টে বাবা-ছেলে নিহত

Ashish Mallick

ফুটবল মাঠেও স্লোগানে মুখরিত সাকিব

Ashish Mallick

ব্রাহ্মণবাড়িয়ার বরযাত্রীবাহী মাইক্রোবাস খাদে, নিহত ৫

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.