আলোড়ন নিউজ
Lead News চাকুরী সারাদেশ

প্লাজমা দেওয়ার সম্মতি জানিয়ে ওসি থেকে নিল বিকাশে ৫ হাজার টাকা! এখন মোবাইল বন্ধ প্লাজমাদাতার

নিজস্ব প্রতিবেদক: করোনা পরিস্থিতি মোকাবেলায় শুরু থেকে নানান উদ্যোগ নিয়ে সরকারের নির্দেশনা মোতাবেক নিরলস কাজ করে যাচ্ছেন কোতায়ালী থানা পুলিশ। আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি করোনার ‍প্রার্দুভাব রোধে কোতায়ালী থানার অর্ন্তভুক্ত  প্রতিটি এলাকায় তৎপর কোতায়ালী থানা পুলিশের টিম। সকাল থেকে গভীর রাত পর্যন্ত সামাজিক দূরত্ব বজায় ও জনসচেতনতা সৃষ্ঠির লক্ষ্যে এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটে চলেছেন তারা।

জনসমাগম রোধ ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে রাস্তা ঘাট, হাট বাজার গুলোতে নিয়মিতভাবে টহল অব্যাহত রেখেছে। এছাড়া অহেতুক যারা পথে ঘাটে ঘুরাঘুরি করছেন তাদের বিরুদ্ধে আইনাণুগ ব্যবস্থাও নিতে দেখা যাচ্ছে। আর এতগুলো কর্মপরিকল্পনা বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে কোতায়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন। ইতিমধ্যে তিনি তার কর্মদক্ষতায় চট্টগ্রামবাসীসহ অন্যান্যদের মাঝে উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে আছেন মানবতার ফেরিওয়ালা ভূমিকা পালন করার মধ্য দিয়ে। থানার দায়- দায়িত্ব সামলিয়ে চট্টগ্রামবাসীকে রাত দিন সাহস দিয়ে যাচ্ছেন এই দুঃসময়ে। এটাও তার অন্যতম প্রশংসনীয় কাজ।

কোভিড-১৯ এর এই দুঃসময়ে যখন শুনেছেন করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার প্রথম দিকে যদি কারো শরীরে প্লাজমা থেরাপি প্রয়োগ করা যায় তাহলে ভালো ফল পাওয়া যাবে। ঠিক সেদিন থেকে  কণিকা নামক একটি রক্তদাতা সংগঠনকে সমন্বয় করে প্লাজমা নিয়ে কাজ শুরু করেছেন কোতায়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন।ইতিমধ্যে তার ডাকে সাড়া দিয়ে চট্টগ্রামের বিভিন্ন প্রান্ত থেকে এসে প্লাজমা দিয়ে যাচ্ছে।যার কারণে এতে নতুন একটি প্রাণ বেঁচে যাওয়ার সুযোগ থাকছে।

৩০ মে ঢাকায় এক ভাইয়ের প্লাজমা থেরাপির জন্য রক্ত প্রয়োজন। রক্তের গ্রুপ বি পজিটিভ। তিনি বর্তমানে কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আপনার রক্তে বেঁচে যেতে পারে একটি প্রাণ, বাঁচবে একটি পরিবার। প্লিজ এগিয়ে আসুন এমন একটি স্ট্যাটাস দেই ওসি মহসিন তার ফেসবুক ভেরিফাইড পেইজ থেকে।প্লাজমার জন্য ফেসবুকে পোস্ট দেওয়ার কিছু পরই একটা ফোন, ‘হ্যালো, আমি করোনা পজেটিভ থেকে নেগেটিভ। প্লাজমা দিতে প্রস্তুত। কিন্তু আমি তো থাকি ঢাকার বাইরে।’ তখন ওসি মহসিন ফোনে বলেন
‘ভাই, টাকা আমি দিচ্ছি। আপনি চলে আসেন। ‘ বিকাশ থেকে ৫ হাজার টাকা পাঠিয়ে দিল। এরপর থেকেই প্লাজমাদাতা সেই ব্যক্তির মোবাইল বন্ধ! তখন আক্ষেপের সহিত আবার একটা স্ট্যাটাস দেন, যেখানে লেখা ছিল সবাই যার যার ‘কাজ’ নিয়ে ব্যস্ত। শরীরের পাশাপাশি মস্তিষ্কের জীবাণুও পরিষ্কার করতে হবে।

 

 

 

Related posts

আমতলী উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি গঠন — আলোড়ন নিউজ

Mamunur Rashid Ratul

মার্কিন রাষ্ট্রদূতের বাসায় গেলেন মির্জা ফখরুল

Ashish Mallick

করোনা সতর্কতায় নোবিপ্রবি সহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.