আলোড়ন নিউজ
Lead News শিক্ষা সারাদেশ

করোনায় মারা গেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক শাকিল উদ্দিন আহমেদ

নিজস্ব প্রতিবেদক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শাকিল উদ্দিন আহমেদ মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রোববার (৩১ মে) রাত ৮ টা ৪০ মিনিটে  গ্রীন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানী।

ড. শাকিল উদ্দিন আহমেদের মৃত্যুতে শোক প্রকাশ করে প্রক্টর এ কে এম গোলাম রাব্বানী বলেন, অধ্যাপক শাকিল কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে রাজধানীর গ্রীন লাইফ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আইসিইউ, ভেন্টিলেশনসহ সকল ধরনের চিকিৎসা সুবিধা উন্মুক্ত ছিল।গত তিন দিন আগে তাঁকে প্লাজমা থেরাপিও দেয়া হয়। কিন্তু কোন অবস্থাতেই তাকে বাঁচানো সম্ভব হয়নি।

বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষকের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে শিক্ষার্থী ও তার সহকর্মীদের মাঝে।

এদিকে অধ্যাপক শাকিল উদ্দিন আহমেদের মৃত্যুর পর বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ফাহমিদুল হক শোকাহত হয়ে তার ফেসুবক অ্যাকাউন্টে পোস্ট দেন, করোনা এখন আততায়ীবেশে একেবারে আমাদের সবার উঠোনে হাজির। একটু আগে শুনলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক শাকিল উদ্দিন আহমেদ মৃত্যুর খবর। ঢাকা বিশ্ববিদ্যালয়ের যে ভবনে সর্বশেষ আমি বসবাস করেছি ছয় বছর, একই ফ্লোরে পাশাপাশি ফ্ল্যাট ছিল আমাদের। শাকিল ভাইয়ের ছেলেমেয়ে জারিফ-জারা আমাদের ছেলেমেয়ের প্রায় সমবয়সী।
ওই পরিবারের সঙ্গে আমার পরিবারের কত স্মৃতি।
ভাবতে পারছি না আর!

Related posts

যশোরে শিলাবৃষ্টিতে ধান ও পাটের প্রচুর ক্ষতি হয়েছে

Ashish Mallick

প্রতিদ্বন্দ্বিতামূলক নির্বাচন চান আতিকুল ইসলাম

Ashish Mallick

দুদকের পরিচালক বরখাস্ত

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.