আলোড়ন নিউজ
Lead News সারাদেশ স্বাস্থ্য

গত ২৪ ঘন্টায় ২৩৮১ জন শনাক্ত, মৃত্যু ২২ জনের

নিজস্ব প্রতিবেদক: দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৩৮১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে মোট আক্রান্ত হয়েছে ৪৯ হাজার ৫৩৪ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২২ জনের । এখন পর্যন্ত মোট ৬৭২ জনের প্রাণ গেছে প্রাণঘাতী করোনাভাইরাসে। একই সময়ে ৮১৬ জন সুস্থ হওয়ার মধ্য দিয়ে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে এ যাবৎ মোট ১০ হাজার ৫৯৭ জন পুরোপুরি সুস্থ হয়ে উঠেন।

আজ সোমবার (১ জুন) দুপুর ২ টা ৩১ মিনিটে  করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত মহাপরিচালক প্রফেসর ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবে নমুনা সংগ্রহ হয়েছে ১৩ হাজার ১০৪টি, নমুনা পরীক্ষা করা হয়েছে ১১ হাজার ৪৩৯ জন। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হলো তিন লাখ ২০ হাজার ৩৬৯টি।

দেশে গত ৮ মার্চ করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড ৪০ জনের। যা ৩১ মে’র বুলেটিনে জানানো হয়। তার আগে মৃত্যুর রেকর্ড ছিলো ২৮ জনের।আর তা জানানো হয়েছিল যৌথভাবে ২৪ ও ৩০ মে’র বুলেটিনে । আর সর্বোচ্চ শনাক্তের রেকর্ড ২ হাজার ৫২৩ জনের। ওই তথ্য জানানো হয় ২৯ মে’র বুলেটিনে।

এছাড়া গত ২ ফেব্রুয়ারি থেকে দেশে করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা শুরু করে। ৮ মার্চ দেশে প্রথম রোগী শনাক্ত হয়।

এদিকে দেশে গত ২৮ এপ্রিল করোনা রোগী শনাক্ত হয় ৫৪৯ জন। এরপর ২৯ এপ্রিল ৬৪১ জন, ৩০ এপ্রিল ৫৬৪ জন, ১ মে ৫৭১ জন, ২ মে ৫৫২ জন, ৩ মে ৬৬৫ জন, ৪ মে ৬৮৮, ৫ মে ৭৮৬ জন, ৬ মে ৭৯০ জন, ৭ মে ৭০৬ জন, ৮ মে ৭০৯ জন এবং ৯ মে ৬৩৬ জন, ১০ মে ৮৮৭ জন, ১১ মে ১০৩৪ জন, ১২ মে ৯৬৯, ১৩ মে ১১৬২ জন, ১৪ মে ১০৪১, ১৫ মে ১২০২, ১৬ মে ৯৩০, ১৭ মে ১২৭৩, ১৮ মে ১৬০২, ১৯ মে ১২৫১ জন ও ২০ মে ১৬১৭, ২১ মে ১৭৭৩, ২২ মে ১৬৯৪, ২৩ মে ১৮৭৩, ২৪ মে ১৫৩২, ২৫ মে ১৯৭৫, ২৬ মে ১১৬৬, ২৭ মে ১৫৪১, ২৮ মে ২০২৯, ২৯ মে ২৫২৩ ,৩০ মে ও ৩১ মে ২৫৪৫ জন রোগী শনাক্ত হয়।

সারা বিশ্বে রিপোর্টটি লেখার আগ পর্যন্ত বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬২ লক্ষ ৭৮ হাজার ৬০৬ জন মানুষ। এর মধ্যে মারা গেছে ৩ লক্ষ ৭৪ হাজার ১৫৮ জন। তবে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন ২৮ লক্ষ ৫২ হাজার ৭৬১ জন।সকল দেশের আক্রান্ত ও  মৃত্যুর হিসেব রাখা পরিসংখ্যান অনুসারে বাংলাদেশের অবস্থান এখন ২১ তম।

Related posts

প্রিয়াঙ্কাকে দেখেই ২০ ভাগ সমর্থক বেড়েছে কংগ্রেসের !

Mostafij Rahman

খালেদা জিয়ার জামিনের আবেদন ঘিরে জোরদার করা হয়েছে সুপ্রিমকোর্টে নিরাপত্তা

Ashish Mallick

পূর্ব নির্ধারিত প্রতিবাদ সমাবেশ আজ হচ্ছে না

Ashish Mallick

Leave a Comment

* By using this form you agree with the storage and handling of your data by this website.